ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শুভাগতর অলরাউন্ড পারফরম্যান্সে শাইনপুকুরের আরেকটি জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুভাগতর অলরাউন্ড পারফরম্যান্সে শাইনপুকুরের আরেকটি জয়

ক্রীড়া প্রতিবেদক: ব্যাট-বল হাতে অবদান রেখে শাইনপুকুরকে আরেকটি জয় উপহার দিয়েছেন শুভাগত হোম।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ডে শনিবার শাইনপুকুর ৬ উইকেটে হারিয়েছে কলাবাগান ক্রীড়া চক্রকে।  আগে ব্যাটিং করতে নেমে মিরপুর শের-ই-বাংলায় ৯ উইকেট হারিয়ে ২৩২ রান তুলে কলাবাগান। জবাবে ৪৫ বল আগেই ৬ উইকেট হাতে রেখে জয় পায় শাইনপুকুর।

লিগে এটি তাদের তৃতীয় জয়। ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠেএসেছে দলটি।  অন্যদিকে প্রথম তিন ম্যাচ হারের পর চতুর্থ রাউন্ডে গাজী গ্রুপকে হারিয়েছিল কলাবাগান।  পঞ্চম রাউন্ডে আবারও তাদেরকে পেতে হল হারের তিক্ত স্বাদ।
অধিনায়ক শুভাগত হোম দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন। প্রথমে বল হাতে ৩ উইকেট নিয়েছেন ডানহাতি স্পিনার। পরবর্তীতে ব্যাট হাতে ৩০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

২৩৩ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই চাপে পড়ে শাইনপুকুর।  দ্বিতীয় ওভারে ওপেনার সাব্বির হোসেন পেসার শাহাদাতের বলে ক্যাচ দেন উইকেটের পিছনে। তিনে নেমে উদয় কউল দ্রুত ৩৪ রান যোগ করেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি ভারতীয় এ ব্যাটসম্যান। স্পিনার সঞ্জীত সাহার বলে বোল্ড হন ৫ চারে ৩৪ রানের ইনিংস সাজিয়ে।

ওপেনার সাদমান ও তৌহিদ হৃদয়ের ব্যাটে চড়ে শতরান পেরোয় শাইনপুকুর। দলীয় ১০৫ রানে সাদমানকে (৩৭) সাজঘরের পথ দেখান পেসার আবুল হাসান। ৬০ বলে ৩৭ করেন সাদমান। এরপর আর পথ হারায়নি শাইনপুকুর।

তৌহিদ-আফিফ চতুর্থ উইকেটে ৮৪ এবং আফিফ- শুভাগত পঞ্চম উইকেটে ৪৪ রানের জুটি গড়ে দলকে এনে দেন জয়।  ৭১ বলে ৬৩ রান করে তৌহিদ আউট হন মাহমুদুল হাসানের বলে।  ৫ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। জাতীয় দলের হয়ে এক টি-টোয়েন্টি খেলা আফিফ ৭০ বলে ৬ চার ও ২ ছক্কায় করেন ৬৭ রান। ম্যাচসেরা নির্বাচিত হওয়া শুভাগত ২৪ বলে ৪ চার ও ১ ছক্কায় করেন ৩০ রান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় শুরুতেই পিছিয়ে পড়ে কলাবাগান। মুনিম শাহরিয়ার (১), জসিমউদ্দীন (২) ও আশরাফুল (৯) সাজঘরে ফিরেন দ্রুত। দলের হাল ধরেন পাকিস্তানের আকবর-উর-রেহমান। ৭১ রান করেন এ ক্রিকেটার। তাকে সঙ্গ দেন মাহমুদুল হাসান। ৫২ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া শেষ দিকে আবুল হাসান ৪০ বলে করেন ৪৭ রান। মিডল অর্ডার ব্যাটসম্যানের আলো ছড়ানো ব্যাটিং আর শেষ দিকে আবুল হাসানের দৃঢ়তায় ২৩২ রানের লড়াকু পুঁজি পায় কলাবাগান।

শুভাগত হোম ৩৪ রানে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট পান সুজন হালদার ও নাঈম ইসলাম জুনিয়র।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়