ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মোহামেডানের জয়ে ম্লান আল-আমিনের সেঞ্চুরি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোহামেডানের জয়ে ম্লান আল-আমিনের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক: দলের বিপর্যয়ে ধরেছিলেন ব্যাট। আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে তুলে নিয়েছিলেন সেঞ্চুরি, দলকে দিয়েছিলেন লড়াকু পুঁজি। সর্বোচ্চ চেষ্টা করেছিলেন বোলাররাও। কিন্তু মোহামেডানের জয়ে দিন শেষে হাসতে পারেনি প্রাইম ব্যাংক।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ডে প্রাইম ব্যাংককে ৩ উইকেটে হারিয়ে ঐতিহ্যবাহী মোহামেডান তুলে নিয়েছে তৃতীয় জয়। অন্যদিকে সাবেক চ্যাম্পিয়নদের এটি চতুর্থ পরাজয়।  এক জয়ে পয়েন্ট টেবিলের তলানিতে প্রাইম ব্যাংক।

বিকেএসপিতে দিনের শুরুতেই হেরে যায় প্রাইম ব্যাংক! মোহামেডানের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ৩৬ রান তুলতেই ৬ উইকেট হারায় তারা।  শাহনাজ (০),  জাকির হাসান (৮), মেহেদী মারুফ (৫),  ইউসুফ পাঠান (০), নাহিদুল ইসলাম (১) ও সাজ্জাদুল হক (৭) দলকে বিপদে ফেলে সাজঘরে ফিরেন।



সেখান থেকে দলের হাল ধরেন আল-আমিন জুনিয়র। তাকে সঙ্গ দেন আরিফুল হক। সপ্তম উইকেট ১৬১ রানের জুটি গড়েন তারা। এ সময়ে আল-আমিন তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটের তৃতীয় সেঞ্চুরি। সপ্তম ব্যাটসম্যান হিসেবে কাজী অনিকের বলে বোল্ড হয়ে ফেরেন আল-আমিন। ততক্ষণে দলকে পৌঁছে দিয়েছেন দুইশর কাছে (১৯৭)।  ১২৬ বলে ৯ চার ও ২ ছক্কায় লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা ১১০ রানের ইনিংস খেলেন ২৪ বছর বয়সি এই ব্যাটসম্যান।

সেঞ্চুরির সুযোগ ছিল আরিফুলেরও।  কিন্তু শেষ দিকে ঝড়ো ব্যাটিং করেও পারেননি। ১০০ বলে ৪ চার ও ৪ ছক্কায় আউট হন ৮৭ রানে। এছাড়া দেলোয়ার হোসেন করেন ২৫ রান। সব মিলয়ে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক।  বল হাতে তাইজুল ইসলাম ৫৩ রানে নেন ৩ উইকেট।  ২টি করে উইকেট নেন বিপুল শর্মা ও কাজী অনিক।

মোহামেডানের জয়ের ভিত শুরুতেই গড়ে দেন রনি তালুকদার। ৬৬ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬০ রান করেন রনি।  মাঝে মিডল অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও রকিবুল হাসান ছিলেন ব্যতিক্রম। ফর্মে থাকা রকিবুল ৫৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৪ রান করেন।



শেষ দিকে এনামুল হক জুনিয়রের ৩২ ও তাইজুল ইসলামের ৩৫ রানে জয় পায় মোহামেডান। অষ্টম উইকেটে তারা জুটি গড়েন ৫৫ রানের।  বল হাতে প্রাইম ব্যাংকের হয়ে রুবেল হোসেন ও দেলোয়ার হোসেন ২টি করে উইকেট নেন।

দল হারলেও অসাধারণ ইনিংস উপহার দেওয়ায় ম্যাচসেরা নির্বাচিত হন আল-আমিন জুনিয়র।




রাইজিংবিংডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়