ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মোহামেডানকে ২৬০ রানের লক্ষ্য দিল আবাহনী

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোহামেডানকে ২৬০ রানের লক্ষ্য দিল আবাহনী

ফিফটি পেয়েছেন এনামুল হক বিজয় (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের ষষ্ঠ রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে ২৬০ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে আবাহনী।

আগে ব্যাট করতে নেমে ওপেনার এনামুল হক বিজয় ও অধিনায়ক নাসির হোসেনের ফিফটিতে দুই বল বাকি থাকতে ২৫৯ রানে অলআউট হয় আবাহনী। 

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী ৪৯.৪ ওভারে ২৫৯/১০ (এনামুল হক বিজয় ৬৩, সাইফ হাসান ২, নাজমুল হোসেন শান্ত ২৬, মোহাম্মদ মিথুন ৪৭, নাসির হোসেন ৪৭, মোসাদ্দেক হোসেন ২, মেহেদী হাসান মিরাজ ৯, মাশরাফি বিন মুর্তজা ২৬, ওসমান গনি ১, সানজামুল ইসলাম ৫, তাসকিন আহমেদ ১; মোহাম্মদ আজিম ৩/২৬)।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার সকালে টস হেরে ব্যাট করতে নেমে আবাহনীর শুরুটা ভালো হয়নি। দলীয় ১৪ রানেই ফিরে যেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান (২)। দ্বিতীয় উইকেটে ৭০ রানের জুটিতে দলকে এগিয়ে নেন এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্ত। শান্ত ৪১ বলে ২ চারে ২৬ রান করে ফিরলে ভাঙে এ জুটি।

শান্তর বিদায়ের পর বিজয়ও বেশিক্ষণ টেকেননি। তবে তার আগেই লিগে চতুর্থবারের মতো পঞ্চাশ পার করেন ডানহাতি এই ওপেনার। তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৮১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৩ রান করেন বিজয়।

চতুর্থ উইকেটে অধিনায়ক নাসির হোসেন ও মোহাম্মদ মিথুন গড়েন ৬৪ রানের জুটি। মাত্র ৩ রানের জন্য ফিফটি মিস করেছেন মিথুন। ৪৫ বলে ২ চার ও ৩ ছক্কায় তার ৪৭ রানের দারুণ ইনিংসটি শেষ হয় রান আউটে। 

এরপর দ্রুতই মোসাদ্দেক হোসেন ও মেহেদী হাসান মিরাজ ফিরে গেলেও নাসির ছিলেন অবিচল। সপ্তম উইকেটে মাশরাফির সঙ্গে ৪৫ রানের জুটি গড়ার পথে নাসির তুলে নেন ফিফটি। তবে অধিনায়কের বিদায়ের পর দ্রুতই বাকি তিন উইকেট হারায় আবাহনী। ১০ রানের মধ্যে শেষ ৪ উইকেট হারিয়ে ২৫৯ রানে থামে আবাহনীর ইনিংস।

৭৩ বলে ৭ চারে ইনিংস সর্বোচ্চ ৬৭ রান করেন নাসির। ১৭ বলে ২ ছক্কা ও এক চারে ২৬ রানের ছোট্ট ঝোড়ো ইনিংস খেলেন মাশরাফি।

মোহামেডানের ছয় বোলারের সবাই উইকেট পেয়েছেন। ২৬ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার মোহাম্মদ আজিম। বিপুল শর্মা, শুভাশিস রায়, কাজী অনিক, তাইজুল ইসলাম ও এনামুল হক (২) নেন একটি করে উইকেট।

লিগে এখন পর্যন্ত নিজেদের পাঁচ ম্যাচের পাঁচটিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে আবাহনী। আর মোহামেডান পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে এবং দুটিতে হারের তিক্ত স্বাদ পেয়েছে। তাদের অবস্থান চার নম্বরে। আজ কে জয়ের হাসি হাসে, সেটাই এখন দেখার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়