ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বৃথা গেল সোহানের সেঞ্চুরি, দোলেশ্বরের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃথা গেল সোহানের সেঞ্চুরি, দোলেশ্বরের জয়

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে চতুর্থ জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। তাদের এই জয়ে তৃতীয় হারের স্বাদ পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বর প্রথমে ব্যাট করতে নেমে ফজলে মাহমুদের সেঞ্চুরিতে ২৯৩ রানের বড় সংগ্রহ পায়। জবাবে নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে ভর করেও ২৩৭ রানের বেশি করতে পারেনি ধানমন্ডির ক্লাবটি। তাতে ৫৬ রানের দারুণ এক জয় পায় দোলেশ্বর।



মূলত লড়াইটা হয়েছে দোলেশ্বরের ফজলে মাহমুদ বনাম শেখ জামালের অধিনায়ক কাজী ‍নুরুল হাসান সোহানের মধ্যে। ফজলে মাহমুদ ১০১ বলে ৫ চার ও ৬ ছক্কায় ১২০* রানের অনবদ্য ইনিংস খেলেন। আর সোহান ৮৮ বলে ৭ চার  ১ ছক্কায় খেলেন ১০০ রানের ইনিংস। তবে শেষ হাসি হেসেছেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করা ফজলে মাহমুদ। বৃথা যায় সোহানের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ‍তৃতীয় সেঞ্চুরি।



সোমবার ২৯৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮২ রান তুলতেই প্রথম সারির পাঁচজন ব্যাটসম্যানকে হারায় শেখ জামাল। সেখান থেকে ওয়ান ম্যান আর্মি হয়ে লড়াই চালিয়ে যান সোহান। ৫ উইকেটে ৮২ রান থেকে ২৩১ রান পর্যন্ত চারজন সঙ্গী নিয়ে লড়াই করেন তিনি। একে একে সবাই সাজঘরে ফিরলেও একপ্রান্ত আগলে থাকেন সোহান। দলীয় ২৩১ রানের মাথায় আউট হন তিনি। যাওয়ার আগে সেঞ্চুরি পূর্ণ করে যান। তিনি আউট হওয়ার পর ৬ রান যোগ করতেই শেষ হয়ে যায় শেখ জামালের ইনিংস। সোহানের ১০০ রান ছাড়া হাসানুজ্জামান ৩৬ ও ইলিয়াস সানী ৩১ রান করেন।

বল হাতে প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা একাই নেন ৪টি উইকেট। ২টি উইকেট নেন আরাফাত সানী। ১টি করে উইকেট নেন দেওয়ান সাব্বির, মোহাম্মদ আরাফাত ও শরীফুল্লাহ।

তার আগে ফজলে মাহমুদের অপরাজিত ১২০ ও লিটন দাসের ৬৯ রানে ভর করে ২৯৩ রান সংগ্রহ করে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। এ ছাড়া জোহাইব খান ৩৮ ও ইমতিয়াজ হোসেন ৩৩টি রান করেন। বল হাতে শেখ জামালের রবিউল হক ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন আবু জায়েদ, নাজমুল ইসলাম, সোহাগ গাজী ও সৈকত আলী।

অপরাজিত ১২০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন প্রাইম দোলেশ্বরের ফজলে মাহমুদ।



এই জয়ের ফলে ৬ ম্যাচের ৪টিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে প্রাইম দোলেশ্বর। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে শেখ জামাল।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়