ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দোলেশ্বর-মোহামেডানের নাটকীয় টাই

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দোলেশ্বর-মোহামেডানের নাটকীয় টাই

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ আজিম। ছবি: জনি সোম

ক্রীড়া প্রতিবেদক : জয়ের মঞ্চ প্রস্তুত ছিল। মোহামেডানের দেওয়া পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে প্রাইম দোলেশ্বর আরেকটি জয়ের খুব কাছেই ছিল। কিন্তু নিজেদের ভুলে জয় হাতছাড়া করল তারা। দুই দলের লড়াইয়ে অবশ্য কেউই জেতেনি, ম্যাচ হয়েছে টাই।

এবারের ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ প্রথমবারের মতো পেল ম্যাচ টাইয়ের স্বাদ। দুই দলকে দুই পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে।

লিটন কুমার দাসের ১২৯ রানের জবাবে মোহাম্মদ আজিমের ৬ উইকেট; ফতুল্লায় দুই দলের লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। কিন্তু শেষটা রাঙিয়েছেন আরাফাত সানী। ৩ বলে ৪ রান করে দলের হার এড়ানোর পাশাপাশি টাইয়ের স্বাদ দিয়েছেন। কিন্তু একটা সময় দোলেশ্বরের পক্ষেই ছিল ম্যাচ।



২৮৭ রান তাড়ায় শেষ ১২ বলে ১৩ রান দরকার ছিল দোলেশ্বরের। হাতে তাদের ৪ উইকেট। কাজী অনিকের করা ৪৯তম ওভারের প্রথম বল বাউন্ডারিতে পাঠান জোহাইব খান। পরের ৩ বলে ৩ রান। পঞ্চম বল ডট এবং ষষ্ঠ বলে শরীফউল্লাহ আউট ৬ রানে। শেষ ৬ বলে ব্যবধান নেমে আসে ৬ রানে।

আগের ৯ ওভারে ৬২ রানে ৪ উইকেট নেওয়া আজিমের হাতে বল তুলে দিতে ভুল করেননি মোহামেডানের অধিনায়ক শামসুর রহমান। প্রথম দুই বলে দুই ব্যাটসম্যান সাজঘরে। মোহাম্মদ আরাফাতকে শূন্য রানে এবং দ্বিতীয় বলে ২৪ রান করা জোহাইব খানকেও ফেরান ডানহাতি পেসার। শেষ ৪ বলে দরকার ৬ রান। তৃতীয় বলে সানী ১ রান নিয়ে প্রান্ত বদল করেন। পরের বলে মামুন হোসেনের ব্যাট থেকে আসে এক রান। পঞ্চম বলে সানী নেন আরো ২ রান। শেষ বলে দরকার ছিল ২ রানের। কিন্তু সানীর ব্যাট থেকে আসে ১ রান।



মোহামেডান পরাজয়ের দ্বারপ্রান্ত থেকে ফিরে ম্যাচ টাই নিয়ে সন্তুষ্ট থাকলেও দোলেশ্বর শিবিরের হতাশা ছিল চোখে-মুখে। ৬৭ রানে ৬ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করা আজিম ম্যাচসেরা নির্বাচিত হন। বৃথা যায় লিটন কুমার দাসের ১২২ বলে ৮ চার ও ২ ছক্কায় সাজানো ১২৯ রানের ইনিংস। ৫২ রান আসে ফরহাদ হোসেনের ব্যাট থেকে। দারুণ ব্যাটিংয়ে দল জয়ের পথে থাকলেও ১ রানের আক্ষেপে পুড়তে হয় তাদেরকে।

এর আগে শামসুর রহমান শুভর ৭৫, রকিবুল হাসানের ৭২ ও বিপুল শর্মার ৫৩ রানে ভর করে ২৮৬ রানের পুঁজি পায় মোহামেডান। আগের ম্যাচে আবাহনীর কাছে ব্যাটিং ব্যর্থতায় হেরেছিল তারা। আজ ব্যাটিংয়ে স্বরূপে ফেরে দলটি। ওপেনার জনি তালুকদার শুরুতেই ৩৭ রান করেন। মিডলে শামসুরের ৯৩ বলে ৩ চার ও ৩ ছক্কায় সাজানো ৭৫ রানের ইনিসংটি দেয় বড় সংগ্রহের ভিত। শেষটা রাঙান রকিবুল ও বিপুল শর্মা।



প্রাইম দোলেশ্বরের হয়ে ৬৬ রানে ৩ উইকেট নেন ফরহাদ রেজা। ২টি উইকেট নেন মামুন হোসেন।

সাত ম্যাচে ৪ জয় ও ২ পরাজয়ে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে দোলেশ্বর। সাত ম্যাচে মোহামেডান সমান ৩টি করে জিতেছে ও হেরেছে।



রাইজিংবিডি/ঢাকা/২ মার্চ ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়