ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবাহনীকে ছুঁয়ে ফেলল রূপগঞ্জ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবাহনীকে ছুঁয়ে ফেলল রূপগঞ্জ

ম্যাচসেরা নির্বাচিত হওয়া রূপগঞ্জের আসিফ হাসান

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দশম রাউন্ডে জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ শুক্রবার বিকেএসপিতে তারা ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।



লিগে এটা রূপগঞ্জের সপ্তম জয়। এই জয়ের ফলে আবাহনীকে ছুঁয়ে ফেলেছে রূপগঞ্জ। ১০ ম্যাচ থেকে আবাহনীর সংগ্রহ ১৪ পয়েন্ট। রূপগঞ্জেরও সংগ্রহ দাঁড়িয়েছে ১৪ পয়েন্ট। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় আবাহনী রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

শুক্রবার ব্রাদার্স ইউনিয়ন টস হেরে ব্যাট করতে নামে। উদ্বোধনী জুটিতে মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকী ৭৭ রান তোলেন। এরপরই ব্রাদার্সের ব্যাটিং লাইন-আপে ধ্বস নামে। রূপগঞ্জের দুই বোলার শহীদ ও আসিফ হাসানের বোলিং তোপে পড়ে মতিঝিলের ক্লাবটি। বিনা উইকেটে ৭৭ রান থেকে আর ১০২ রান যোগ করতেই ১০টি উইকেট হারায় তারা। ১৩.১ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৭৭ রান তোলা ব্রাদার্সের ইনিংসের যবনিকাপাত ঘটে ৪৮.১ ওভারে ১৭৮ রানে।

ব্রাদার্সের ১০টি উইকেটের ৮টি ভাগাভাগি করে নিয়েছেন শহীদ ও আসিফ। শহীদ ৯.১ ওভার বল করে ৪১ রান দিয়ে ৪টি উইকেট নেন। আসিফ ১০ ওভার বল করে ২ মেডেনসহ মাত্র ২৩ রান দিয়ে নেন ৪টি উইকেট। অপর ২টি উইকেট নেন পারভেজ রসুল।

ব্যাট হাতে ব্রাদার্সের প্রথম ছয়জন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। বাকিদের রান ছিল টেলিফোন নাম্বারের মতো- ০, ১, ০, ১, ১,। উদ্বোধনী ব্যাটসম্যান মিজানুর রহমান ৫৮ বল মোকাবেলা করে ১০টি চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৬৩ রান করেন। ৩১ রান করেন দেবব্রত দাস। এ ছাড়া জুনায়েদ সিদ্দিকী ২৬ ও অলক কাপালি করেন ২০ রান।

১৭৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ রানেই প্রথম উইকেট হারায় রূপগঞ্জ। ফিরে যান সালাউদ্দিন পাপ্পু (৮)। দ্বিতীয় উইকেটে আব্দুল মাজিদ ও মোহাম্মদ নাইম ৭১ রান তোলেন। দলীয় ৭৯ রানের মাথায় নাইম ৩২ রান করে আউট হন। এরপর অধিনায়ক নাঈম ইসলাম ও আব্দুল মাজিদ তৃতীয় উইকেটে ৬৯ রান তোলেন। এ যাত্রায় আব্দুল মাজিদ নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন।

দলীয় ১৪৮ রানের মাথায় নাঈম ইসলাম আউট হয়ে যান। তার ব্যাট থেকে আসে ৩৬টি রান। যা তিনি ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে করেন। এরপর পারভেজ রসুলকে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মাজিদ। তিনি অপরাজিত থাকেন ৯৪ রানে। ১১০ বলে ৫টি চার ও ৭ ছক্কায় এই রান করেন তিনি।

আব্দুল মাজিদ বীরোচিত ইনিংস খেললেও অসাধারণ বোলিং করে ম্যাচসেরা হন আসিফ হাসান।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়