ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দোলেশ্বরকে হারিয়ে সুপার সিক্সে গাজী

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ১৮ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দোলেশ্বরকে হারিয়ে সুপার সিক্সে গাজী

মেহেদী হাসানের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিচ্ছেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ (বাঁয়ে)

ক্রীড়া প্রতিবেদক : প্রাইম দোলেশ্বরকে হারিয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সিক্সে উঠেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। দোলেশ্বরকে ৪ উইকেটে হারিয়েছে জহুরুল ইসলামের দল।

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৬ রানের বেশি করতে পারেনি দোলেশ্বর। মেহেদী হাসানের ফিফটিতে গাজী গ্রুপ সেটি পেরিয়ে গেছে ৬৭ বল বাকি থাকতেই।

১১ ম্যাচে ছয় জয় ও পাঁচ হারে গাজী গ্রুপের সংগ্রহ ১২ পয়েন্ট। আগেই সুপার সিক্স নিশ্চিত করা দোলেশ্বরের পয়েন্ট ১৩, তারা ১১ ম্যাচের ছয়টি জিতেছে, চারটি হেরেছে, আর একটি টাই করেছে।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৪২ রানেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে দোলেশ্বর। তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েছিলেন ফজলে মাহমুদ ও মার্শাল আইয়ুব। কিন্তু ৬৮ রানের এ জুটি ভাঙার পর আবার পথ হারায় তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় তাদের সংগ্রহটাও তাই বড় হয়নি।

সর্বোচ্চ ৬৫ রান করেন ফজলে মাহমুদ। মার্শালের ব্যাট থেকে আসে ২৮ রান। এ ছাড়া ইমতিয়াজ হোসেন ২৪ ও আরাফাতী সানী অপরাজিত ১৫ রান করেন।



৩৯ রানে ৩ উইকেট নিয়ে গাজীর সেরা বোলার ফাওয়াদ আলম। টিপু সুলতান ৩৩ রানে নেন ২ উইকেট। মেহেদী হাসান, কামরুল ইসলাম রাব্বী ও নাঈম হাসানের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ৩১ রানে অধিনায়ক জহুরুলের (৯) উইকেট হারিয়েছিল গাজী। দ্বিতীয় উইকেটে মুমিনুল হকের (১৬) সঙ্গে ৩৮ রানের জুটিতে দলকে এগিয়ে নেন আরেক ওপেনার মেহেদী। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরার পর ৫৩ বলে ৮ চার ও এক ছক্কায় ৫৯ রান করেন জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি খেলা এই অফ স্পিন অলরাউন্ডার।

এরপর দ্রুত আরো দুই উইকেট হারালেও ষষ্ঠ উইকেটে ফাওয়াদ ও জাকের আলীর ৬২ রানের জুটি গাজীকে জয়ের কাছে নিয়ে যায়। পাকিস্তানি ব্যাটসম্যান ফাওয়াদ ৪৬ রান করে ফিরলেও নাঈমকে (১০) সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জাকের (৩১)।

গাজীর পতন হওয়া ছয় উইকেটের পাঁচটিই নিয়েছেন জোহাইব খান, ৩৪ রানে। ১৭ রানে একটি উইকেট নেন ফরহাদ রেজা। ম্যাচসেরা হয়েছেন মেহেদী হাসান।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়