ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আল-আমিন, শাহরিয়ারের নৈপুণ্যে অগ্রণীর জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আল-আমিন, শাহরিয়ারের নৈপুণ্যে অগ্রণীর জয়

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের লোগো

ক্রীড়া প্রতিবেদক : দারুণ বোলিংয়ে লক্ষ্যটা হাতের নাগালেই রেখেছিলেন আল-আমিন হোসেন। বাকি কাজটা সারলেন শাহরিয়ার নাফীস, ধীমান ঘোষরা। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৬ উইকেটে হারাল অগ্রণী ব্যাংক।

আগেই সুপার সিক্স নিশ্চিত করেছিল রূপগঞ্জ। এই ম্যাচে হারলেও তাই কোনো সমস্যা হয়নি তাদের। ১১ ম্যাচে ৭ জয় ও ৪ হারে ১৪ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে আছে রূপগঞ্জ। সমান ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে ১১তম স্থানে আছে অগ্রণী।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে ৫৫ রানেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়েছিল রূপগঞ্জ। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২০৪ রানের বেশি করতে পারেনি তারা। দলের প্রায় অর্ধেক রানই করেছেন তুষার ইমরান। মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

আল-আমিনের বলে বোল্ড হওয়ার আগে ১২১ বলে ৮ চার ও এক ছক্কায় ৯৮ রানের ইনিংসটি সাজান তুষার। তিনি ছাড়া আর কোনো ব্যাটসম্যানই ভালো করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে মোশাররফ হোসেনের ব্যাট থেকে।

১০ ওভারে ৪৪ রানে ৪ উইকেট নিয়ে অগ্রণীর সেরা বোলার জাতীয় দলের বাইরে থাকা পেসার আল-আমিন। আরেক পেসার শফিউল ইসলাম ৩৬ রানে নেন ২ উইকেট। অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাকও নেন ২ উইকেট, ৩৩ রানে।

জবাবে ৭৬ রানের উদ্বোধনী জুটিতে অগ্রণীকে ভালো সূচনা এনে দেন সৌম্য সরকার ও শাহরিয়ার নাফীস। সৌম্য ৬৬ বলে ২৪ রান করে ফিরলেও শাহরিয়ার তুলে নেন ফিফটি। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১০৩ বলে ১০ চারে ৮২ রান করেন শাহরিয়ার।

চতুর্থ উইকেটে ৭৬ রানের জুটিতে বাকি কাজটা সারেন শামসুল ইসলাম ও ধীমান ঘোষ। জয় থেকে ২ রান দূরে থাকতে রান আউটে কাটা পড়েন শামসুল (৪১)। ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৯ রানে অপরাজিত ছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান ধীমান। রূপগঞ্জের আসিফ হাসান ৪৬ রানে নেন ২ উইকেট।

ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শাহরিয়ার নাফীস।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়