ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আউট অব দ্য বক্স’ চিন্তা করায় ফল পাচ্ছি : ইলিয়াস সানী

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২০ ৯:২৯:২৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২০ ৯:৫৬:২৯ পিএম
বল করছেন ইলিয়াস সানী। ছবি: জনি সোম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : বল-ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স করে ‘ডু অর ডাই’ ম্যাচে শেখ জামালকে জিতিয়েছেন ইলিয়াস সানী। ঢাকা প্রিমিয়ার লিগে সব সময়ই কদর থাকে বাঁহাতি এই স্পিন অলরাউন্ডারের।

শেষ দুই-এক মৌসুমে নিজেকে মেলে ধরতে না পারলেও চলতি মৌসুমে সানী নিজেকে ফিরে পেয়েছেন পুরোনো রূপে। শেখ জামালে খেলেছিলেন গতবারও। পারফর্ম করতে পারেননি মনমতো। এবার তার ওপর দল রেখেছে আস্থা। সেই আস্থার প্রতিদান দিচ্ছেন বেশ ভালোভাবে।

মঙ্গলবার ফতুল্লায় প্রথমে ব্যাট হাতে ৩১ রান, পরবর্তীতে বল হাতে ৩ উইকেট নিয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে সুপার সিক্সে জায়গা করে দিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। ‘ডু অর ডাই’ ম্যাচে ৭৪ রানের জয় পেয়েছে শেখ জামাল। ম্যাচসেরা নির্বাচিত হওয়া ইলিয়াস সানী মুখোমুখি হন রাইজিংবিডির।  কথা বলেন ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে নিজের পারফরম্যান্স ও দলের সাফল্য-ব্যর্থতা নিয়ে।

 



প্রশ্ন : কঠিন একটি লড়াই আজ জিতলেন সুপার সিক্সের জন্য তো ম্যাচটি জেতা খুব দরকার ছিল...
ইলিয়াস সানী : শেষ দুই ম্যাচ থেকে খুব চাপ ছিল। দলে ৬-৭ জন ভালো খেলোয়াড়। কিন্তু তারপরও পারফর্ম ঠিকমতো হচ্ছে না। আজ হলো। হয়তো ব্যাটিং ভালো করা উচিত ছিল। কিন্তু তারপরও শেষ দিকে আমরা গুরুত্বপূর্ণ রান করেছি। বোলিং ভালো হয়েছে। ফিল্ডিংও দারুণ ছিল। সব মিলিয়ে ভালো করেছি।

প্রশ্ন : সুপার সিক্স তো নিশ্চিত হলো...
ইলিয়াস সানী :  হ্যাঁ, সুপার সিক্স তো নিশ্চিত হলো। জয়টা খুব দরকার ছিল আজ।

প্রশ্ন : এবারের লক্ষ্য কী?  ‍সুপার সিক্সে ভালো খেললে তো চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও থাকবে?
ইলিয়াস সানী : সেটা তো অবশ্যই। আপাতত আমরা যে ধারাবাহিক পারফর্ম করছি, সেটা ধরে রাখাই লক্ষ্য। দলটা বেশ ঐক্যবদ্ধ । সবাই নিজেদের কাজটা করছে।  নিজেদের সর্বোচ্চটা দিয়ে চিন্তা করছি। তাই ফল পাচ্ছি।

 



প্রশ্ন : আর আপনার ব্যক্তিগত পারফরম্যান্স ১৭ উইকেটের পাশাপাশি ২২৮ রান  অনেক দিন পর লাইমলাইটে আজকে-সহ এর আগেও একটা ম্যাচ জিতিয়েছেন...
ইলিয়াস সানী :  হ্যাঁ, সময়টা খুব ভালো যাচ্ছে।  আউট অফ দ্য বক্স  চিন্তা করে সফল হচ্ছি। নিজের সাথে নিজে কথা বলছি। কীভাবে কী করলে ভালো হবে। চেষ্টা করছি। কষ্ট করছি। পাশাপাশি শেখ জামালের কাছে আমি কৃতজ্ঞ। গত মৌসুম ভালো না করার পরও তারা আমাকে ধরে রেখেছে। এবার সেটা পূরণের পালা। আমাকে যেহেতু ধরে রেখেছে তার মানে আমাকে ভালো কিছু অবশ্যই দিতে হবে। অলরাউন্ড কিছু দিতে পারলে অবশ্যই আমি নিজে খুশি হব।

প্রশ্ন : সুপার সিক্সে নিজের বোলিং না ব্যাটিংয়ে বেশি জোর দেবেন?
ইলিয়াস সানী : আমাকে ঢাকা লিগে সবাই বোলার হিসেবেই চিনে। সবাই জানে যে, আমি স্পিনার। পাশাপাশি ব্যাট হাতে প্রয়োজনীয় রান করতে পারি। এবার বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংটা ভালো হচ্ছে। প্রয়োজনীয় রান করার পাশাপাশি কিছু ম্যাচে দায়িত্ব নিয়েছিলাম। সেগুলোর সুফল পাচ্ছি। সুপার সিক্সেও নিজের এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge