ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

এসেই হানুমার সেঞ্চুরি, সানী-রবিউলের পাঁচ উইকেট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৪ ২:০৮:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৪ ৯:৪০:৩২ পিএম
সেঞ্চুরির পথে শট খেলছেন হানুমা বিহারী

ক্রীড়া প্রতিবেদক : সুপার লিগের আগে তাকে ভারত থেকে উড়িয়ে এনেছে আবাহনী লিমিটেড। তার প্রতি ক্লাবের সেই আস্থার প্রতিদান দিলেন হানুমা বিহারী। অন্ধ প্রদেশের এই ব্যাটসম্যান নিজের প্রথম ম্যাচেই করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী সুপার লিগ পর্বে আজ মিরপুরে আবাহনীর হয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে সেঞ্চুরি করেছেন হানুমা। ১২৪ বলে করেছেন ১০৯ রান।

অথচ হানুমা যখন ব্যাটিংয়ে এলেন, ১৭ রানে ২ উইকেট হারিয়ে চাপে আবাহনী। তৃতীয় ওভারে আবু হায়দার রনির বলে বোল্ড হয়ে ফিরেছেন এনামুল হক বিজয় (৮)। প্রথম পর্বের শেষ ম্যাচে দেড়শ করা নাজমুল হোসেন শান্ত এবার করেছেন মাত্র ৩ রান। 
 


এরপরই হানুমার লড়াই শুরু। প্রথমে তৃতীয় উইকেটে সাইফ হাসানের সঙ্গে ৫২ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। এরপর দ্রতই সাইফ (৩০) ও অধিনায়ক নাসির হোসেনের (৯) উইকেট হারায় আবাহনী। দলের স্কোর তখন ৪ উইকেটে ৯১।

পঞ্চম উইকেটে মোহাম্মদ মিথুনের সঙ্গে ১৩৬ রানের বড় জুটি গড়ে দলের স্কোর দুইশ পার করেন হানুমা। সেই সঙ্গে নিজে তুলে নেন লিস্ট 'এ' ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি। মেহেদী হাসানকে ফিরতি ক্যাচ দেওয়ার আগে ১২৪ বলে ১০ চার ও এক ছক্কায় ১০৯ রানের ইনিংসটি সাজান হানুমা।

আর মিথুন ৬১ বলে ৬ চার ও এক ছক্কায় শেষ পর্যন্ত ৭২ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া মাশরাফি বিন মুর্তজার ১১ বলে ১৪ ও মোসাদ্দেক হোসেন সৈকতের ৬ বলে ২৩ রানের (৩ ছক্কা, এক চার) 'ক্যামিও'তে ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৮ রান করে আবাহনী।
 


ওদিকে ফতুল্লায় প্রাইম দোলেশ্বরের হয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে পাঁচ উইকেট নিয়েছেন আরাফাত সানী (৫/৪৫)। লিস্ট 'এ' ক্রিকেটে চতুর্থবারের মতো পাঁচ উইকেট পেলেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা বাঁহাতি এই স্পিনার। আগে ব্যাট করতে নেমে তিন ফিফটিতে ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৮ রান করেছে খেলাঘর। 

সাভারের বিকেএসপিতে শেখ জামালের হয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে পাঁচ উইকেট পেয়েছেন রবিউল হকও (৫/৩৩)। লিস্ট 'এ' ক্রিকেটে প্রথমবারের মতো পাঁচ উইকেট পেলেন ১৮ বছর বয়সি এই পেসার। আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬০ রান করেছে রূপগঞ্জ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৮/পরাগ/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge