ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিহারি-সানজামুলে সুপার লিগে আবাহনীর জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৪ ৬:০৬:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৪ ৬:০৬:২৯ পিএম
বিহারি-সানজামুলে সুপার লিগে আবাহনীর জয়
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ শুরু হয়েছে আজ থেকে। সুপার লিগের প্রথম ম্যাচে আজ শনিবার শিরোপা প্রত্যাশী আবাহনী ৭৩ রানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। আবাহনীর এমন জয়ে ব্যাট হাতে ১০৯ রান করে অবদান রেখেছেন হানুমা বিহারি। আর বল হাতে ৪ উইকেট নিয়ে অবদান রেখেছেন সানজামুল ইসলাম।

 



সংক্ষিপ্ত স্কোর :
আবাহনী : ২৭৮/৬ (৫০ ওভারে)
গাজী গ্রুপ :
২০৫/১০ (৪৩ ওভারে)
ফল : আবাহনী ৭৩ রানে জয়ী
ম্যাচসেরা : হানুমা বিহারি (আবাহনী)

শনিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ২৭৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ রানেই প্রথম উইকেট হারায় গাজী গ্রুপ। সানজামুলের প্রথম শিকার হয়ে ফিরে যান অধিনায়ক জহুরুল ইসলাম (৫)। ২২ রানের মাথায় ইমরুল কায়েসকে ফেরান মাশরাফি। ইমরুল ২৫ বল খেলে ৫ রান করে আউট হন। ২৫ রানের মাথায় গাজী গ্রুপের তৃতীয় উইকেটের পতন ঘটান মিরাজ। মেহেদী হাসানকে কোনো রান করার আগেই সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ।

 



৬৮ রানের মাথায় দলকে এগিয়ে নিতে থাকা মুমিনুল হককে আউট করেন তাসকিন আহমেদ। ৫১ বলে ৬টি চারে ৪৬ রান করেন মুমিনুল। দলীয় ১১৮ রানেই ৫ উইকেট হারিয়ে জয়ের লড়াই থেকে ছিটকে যায় গাজী গ্রুপ। এ সময় নাদিফ চৌধুরীকে (১৮) নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন সানজামুল। ১৫৭ রানের মাথায় তাসকিন আহমেদ তার দ্বিতীয় শিকারে পরিণত করেন আসিফ আহমেদকে। ২০ রান করে তাসকিনের বলে রকিবের হাতে ক্যাচ দিয়ে ফিরেন আসিফ। ১৬৯ রানের মাথায় অপু মজুমদারকে সরাসরি বোল্ড করে নিজের তৃতীয় উইকেট নেন সানজামুল। এরপর ১৭০ রানে অষ্টম, ১৯১ রানে নবম ও ২০৫ রানে দশম উইকেট হারায় গাজী গ্রুপ।

বল হাতে সানজামুল ৪টি, মাশরাফি, তাসকিন ও মেহেদী হাসান মিরাজ ২টি করে উইকেট নেন। ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচসেরা হন হানুমা বিহারি।

 



তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ৯১ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছিল আবাহনী। সেখান থেকে দলের হাল ধরেন হানুমা বিহারি ও মোহাম্মদ মিথুন। বিহারি ১২৪ বল খেলে ১০ চার ও ১ ছক্কায় ১০৯ রান করেন। আর মিথুন ৬১ বল খেলে ৬ চার ও ১ ছক্কায় অপরাজিত ৭২ রান করেন। শেষ দিকে ৬ বলে মোসাদ্দেকের খেলা অপরাজিত ২৩ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ২৭৮ রানের লড়াকু সংগ্রহ পায় আবাহনী।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge