ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

মজিদ-নাঈমে ম্লান লিটনের সেঞ্চুরি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৭ ৫:৪৩:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৭ ৬:৫০:৪০ পিএম
মোহাম্মদ নাঈমের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিচ্ছেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ (বাঁয়ে)

ক্রীড়া প্রতিবেদক : ফরহাদ রেজার ঝোড়ো ব্যাটিংয়ে জয় দিয়ে সুপার লিগ শুরু করেছিল প্রাইম দোলেশ্বর। আজ লিটন দাসের সেঞ্চুরির পরও জয় পায়নি দলটি। দুই ওপেনার আব্দুল মজিদ ও মোহাম্মদ নাঈমের দারুণ ব্যাটিংয়ে দোলেশ্বরকে ৫ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে প্রথম ম্যাচে শেখ জামালের কাছে হেরে যাওয়া রূপগঞ্জ আজকের জয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে উঠে এসেছে। ১৩ ম্যাচে ৮ জয়ে তাদের পয়েন্ট ১৬। দুই থেকে চারে নেমে যাওয়া দোলেশ্বরের ১৫ পয়েন্ট। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আবাহনী আজ শেখ জামালের কাছে হেরেছে। রূপগঞ্জের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে শেখ জামাল।



মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমেছিল দোলেশ্বর। ইমতিয়াজ হোসেনের সঙ্গে ৬৯ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন লিটন। ইমতিয়াজ ২৯ রান করে ফিরলে ভাঙে এ জুটি।

দ্বিতীয় উইকেটে ফজলে মাহমুদের সঙ্গে ১১৩ রানের বড় জুটি গড়ার পথে এবারের লিগে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন লিটন। ১২৬ বলে ৯ চার ও ২ ছক্কায় ১০৭ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

লিটনের বিদায়ের পর দোলেশ্বরের ওপর দিয়ে ছোটখাটো একটা ঝড় বয়ে যায়। ১ উইকেটে ১৮২ থেকে স্কোর হয়ে যায় ৪ উইকেটে ১৯৭, ১৫ রানেই নেই ৩ উইকেট! ফজলে মাহমুদ রান আউট হওয়ার আগে করেন ৪৬ রান। মার্শাল আইয়ুব ফেরেন গোল্ডেন ডাক মেরে।



পঞ্চম উইকেটে ফরহাদ রেজা ও ইকবাল আব্দুল্লাহর ৫৪ রানের জুটিতে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৫৭ রান করতে পারে দোলেশ্বর। রেজা ২২ বলে করেন ২৯। ইকবাল ২২ বলে ৪ ছক্কা ও ২ চারে খেলেন ৪২ রানের ঝোড়ো ইনিংস।

২৮ রানে ২ উইকেট নিয়ে রূপগঞ্জের সেরা বোলার নাঈম ইসলাম। মোহাম্মদ শহীদ ও আসিফ হাসান নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ১৪০ রানের উদ্বোধনী জুটিতে রূপগঞ্জের জয়ের ভিত গড়ে দেন মজিদ ও নাঈম। মজিদ ৯০ বলে ৫ চার ও এক ছক্কায় করেন ৫৮। অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান নাঈম ১০১ বলে ৬ চার ও ৫ ছক্কায় খেলেন ৮৮ রানের দারুণ ইনিংস।



তিনে নেমে ৩৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪১ রান করে দলকে জয়ের পথে এগিয়ে দেন মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে ৪৬ রানের জুটিতে বাকি কাজটা সারেন অধিনায়ক নাঈম ইসলাম (৩১) ও পারভেজ রসুল (২৩)। শেষ দিকে এই দুজন ২ রানের ব্যবধানে ফিরলেও রূপগঞ্জ জয়ে পেয়েছে ৮ বল বাকি থাকতেই।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মার্চ ২০১৮/পরাগ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge