ঢাকা, মঙ্গলবার, ৩১ আষাঢ় ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

একটুর জন্য ৪০০ হলো না আবাহনীর

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-৩০ ২:০৪:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-৩০ ৪:৪৭:২৫ পিএম
একটুর জন্য ৪০০ হলো না আবাহনীর
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা লিগে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়ল আবাহনী লিমিটেড।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুম সাক্ষী হয়ে রইল নতুন এক রেকর্ডের, নতুন এক কীর্তির। অতীতের সব রেকর্ড ভেঙে চুড়মার। আবাহনী লিমিটেড অবশ্য নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছে।

২০১৬ সালে মোহামেডানের বিপক্ষে ৫ উইকেটে ৩৭১ রান করেছিল তামিম-সাকিব-লিটন আর দিনেশ কার্তিকদের আবাহনী। লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর সেটাই ছিল প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান। আজ সেই রান টপকে গেল আবাহনী।

বিকেএসপিতে নতুন করে লিখা হলো তাদের বীরত্বগাঁথা। প্রাইম দোলেশ্বরের বোলারদের তুলোধুনো করে ৪ উইকেটে ৩৯৩ রান করেছে আবাহনী। একটুর জন্য ৪০০ রানের স্বাদ পায়নি তারা। শেষ ওভারে ২০ রান তুলতে পারলে ৪০০ ছুঁতে পারত তারা। ফরহাদ রেজার করা ওভারে ১৩ রানের বেশি তুলতে পারেননি ব্যাটসম্যানরা।

রানের পাহাড় গড়ার সবথেকে বড় অবদান দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্তর। দুজনের জোড়া সেঞ্চুরিতে শুরুতেই এগিয়ে যায় আবাহনী। উদ্বোধনী জুটিতে ২৩৬ রান তুলে বিজয়-শান্ত গড়েছেন রেকর্ড। বিজয় ১২৮ ও শান্ত ১২১ রান করেন। এছাড়া তিনে নেমে হানুমা বিহারী ঝড় তুলেন। ৬৬ রান করেন মাত্র ৩৬ বলে। এছাড়া মোহাম্মদ মিথুনও কম যাননি। ২৪ বলে ৪৭ রান করেন ১৯৫.৮৩ স্ট্রাইক রেটে। মোসাদ্দেক হোসেন শেষ বল মোকাবেলা করে একটি ছক্কা হাঁকিয়ে নিজের স্ট্রাইক রেট নিয়ে যান ৬০০ তে।

বোলারদের বাজে পারফরম্যান্সের দিনে অতিরিক্ত থেকে ১৮ রান পেয়েছে আবাহনী। প্রাইম দোলেশ্বরের বোলাররা ছিলেন বেহিসেবী। ৯ ওভারে ফরহাদ রেজা দিয়েছেন ৮০ রান। সালাউদ্দিন শাকিল ৮১ রানে নেন ২ উইকেট। ইকবাল আবদুল্লাহ ৬৪, আরাফাত সানী ৬৯, জাকারিয়া মাসুদ ৪৮ রান ব্যয় করেন।

 



এছাড়া ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ২০০৯/১০ সালে ইংল্যান্ড একাদশ বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশের বিপক্ষে ৭ উইকেটে ৩৭০ রান করেছিল।

লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ রান
১. আবাহনী ৩৯৩/৪, প্রতিপক্ষ প্রাইম দোলেশ্বর

২. আবাহনী ৩৭১/৫, প্রতিপক্ষ মোহামেডান

৩. ইংল্যান্ড একাদশ ৩৭০/৭, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ

৪. আবাহনী ৩৬৬/৫, প্রতিপক্ষ মোহামেডান

৫. লিজেন্ডস অব রূপগঞ্জ ৩৫৭/৬, প্রতিপক্ষ ওল্ডডিওএইচ

৬. প্রাইম ব্যাংক ৩৫৩/৩, প্রতিপক্ষ কলাবাগান ক্রিকেট ক্লাব



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge