ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

হারে শেষ শেখ জামালের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-০৫ ৪:০৮:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-০৫ ৫:৪৭:২৩ পিএম
খেলাঘর ও শেখ জামালের ম্যাচের একটি ‍মুহূর্ত। (ছবি: সাহেল মিয়া)

ক্রীড়া প্রতিবেদক : সুপার লিগে বড় দলগুলোকে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে ছিল শেখ জামাল। আজ মিরপুরে খেলাঘরকে হারাতে পারলে আর আবাহনী হারলে শিরোপা জিততে পারত ধানমন্ডি পাড়ার দলটি।

কিন্তু হট ফেবারিট দলটি নিজেদের কাজটাই করতে পারল না। সুপার লিগে চার-চারটি জয় পাওয়া শেখ জামাল শেষ ম্যাচে হারল খেলাঘরের কাছে। মূলত ব্যাটিং ব্যর্থতায় শিরোপা স্বপ্ন শেষ হয়েছে জামালের।

মিরপুরে আজ আগে ব্যাটিং করে ১৬০ রানে গুটিয়ে যায় তারা। স্পিনার নাজমুল ইসলাম অপুর ৫ উইকেটে লড়াইয়ে ছিল। কিন্তু শেষ হাসিটা হাসে খেলাঘর। প্রথমবারের মতো সুপার লিগে খেলা খেলাঘর শেখ জামালকে ৪ উইকেটে হারিয়ে এই পর্বে প্রথম জয় পেয়েছে।



২০১৩-১৪ মৌসুমে ঢাকা লিগে রানার্সআপ হয়েছিল শেখ জামাল। সেটাই ছিল তাদের ঢাকা লিগে সর্বোচ্চ সাফল্য। এবার তিনে থেকে মিশন শেষ করতে হলো তাদের।

১৬১ রানের লক্ষ্যে নেমে ৩২ রান তুলতেই ৪ উইকেট হারায় খেলাঘর। রানের খাতা খোলার আগেই অপুর বলে আউট হন রবিউল ইসলাম রবি। পঞ্চম ওভারে অপুর শিকার মাহিদুল ইসলাম অঙ্কন। বোলিংয়ে এসে আল-ইমরান তুলে নেন অমিত মজুমদারের উইকেট। ১১তম ওভারে অপু শেখ জামালকে দেন সবচেয়ে বড় উইকেটের স্বাদ। অশোক মানেরিয়াকে উইকেটের পেছনে তালুবন্দি করান বাঁহাতি স্পিনার।

অধিনায়ক নাজিমউদ্দিন ক্রিজে নেমে দলের হাল ধরেন। তাকে সঙ্গ দেন রাফসান আল মাহমুদ। দুজন ১৩৮ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন। জয়ের থেকে ২১ রান দূরে থাকতে নাজিমউদ্দিন (৬১) এবং ১৬ রান দূরে থাকতে রাফসান (৪৬) আউট হন। দুটি উইকেটই নেন অপু। লিস্ট ক্রিকেটে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট পেলেও অপু দলকে জেতাতে পারেননি।

আনজুম আহমেদ ১১ ও মাসুম খান ৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। অপু ৩২ রানে নেন ৫ উইকেট। আল-ইমরান ১৯ রানে পেয়েছেন ১ উইকেট।



এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে মিরপুরে অল্পরানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয় শেখ জামালের। দলের হাল ধরেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ৪৭ রান আসে তার ব্যাট থেকে। লোয়ার অর্ডার ব্যাটসম্যান সোহাগ গাজী ২৭, আল-ইমরান ২৫ ও রবিউল হক ১৬ রান করে দলের স্কোর দেড়শ পার করেন।

খেলাঘরের হয়ে ২টি করে উইকেট পেয়েছেন রবিউল ইসলাম, অশোক মানেরিয়া ও মোহাম্মদ সাদ্দাম।



দল হারলেও ম্যাচসেরার পুরস্কার উঠেছে নাজমুল ইসলাম অপুর হাতে।



রাইজিংবিডি/ঢাকা/৫ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Walton AC