ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কলকাতায় বিএসএমএমইউ উপ-উপাচার্য

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ১১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলকাতায় বিএসএমএমইউ উপ-উপাচার্য

নিজস্ব প্রতিবেদক : অ্যাসোসিয়েশন অব কমিউনিটি অফথালমোলজিস্টস অব ইন্ডিয়া (এসিওআইএন) এর পশ্চিমবঙ্গ রাজ্য চাপ্টারের অভিষেক ও শুভযাত্রা অনুষ্ঠানে এবং রাজ্যপর্যায়ে শৈশবকালীন অন্ধত্ব প্রতিরোধ ও চিকিৎসাসেবা বিষয়ে পদক্ষেপ গ্রহণের নিমিত্তে সেন্টার ফর মেডিক্যাল এডুকেশন (সিএমই) অনুষ্ঠিত হয়।

সেখানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার বিকেলে বিএসএমএমইউ এর সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, অ্যাসোসিয়েশন অব কমিউনিটি অফথালমোলজিস্টস অব ইন্ডিয়া (এসিওআইএন) এর আয়োজনে ও অফথালমোলজিক্যাল সোসাইটি অব ওয়েস্ট বেঙ্গল, আই কেয়ার অ্যান্ড রিসার্চ সেন্টারের সহযোগিতায় ৯ জুলাই এ অভিষেক ও সিএমই প্রোগ্রাম হয়।

এতে বক্তব্য রাখেন এসিওআইএন এর প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. আই. এস. রায়, এসিওআইএন এর জেনারেল সেক্রেটারি অধ্যাপক ডা. স্বপন কে সামন্ত, অল ইন্ডিয়া অফথালমোলজি সোসাইটির সভাপতি (এআইওএস) সভাপতি ডা. কে এস সনাতন গোপাল প্রমুখ।

সিএমইতে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো.  শারফুদ্দিন আহমেদ বাংলাদেশের পক্ষ থেকে মুক্তিযুদ্ধকালীন অবদানের জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানান এবং শৈশবকালীন অন্ধত্ব প্রতিরোধে গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করেন। এ ছাড়া চোখের বিভিন্ন রোগের চিকিৎসার অগ্রগতিসহ বাংলাদেশের স্বাস্থ্য খাতের অগ্রগতিসমূহ তুলে ধরেন।

এ ছাড়া উপ-উপাচার্য আগামী বছরের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশে অনুষ্ঠিতব্য বাংলাদেশ কমিউনিটি অফথালমোলজিক্যাল সোসাইটির সম্মেলনে অংশগ্রহণের জন্য সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানান।     



রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়