ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিএসএমএমইউতে কোইকা ফেলোশিপ কর্মসূচি

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১৬ ৫:০৮:২৪ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৬ ৫:০৮:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শুরু হয়েছে অটিজমের বিষয়ে কোইকা ফেলোশিপ কর্মসূচির পাঁচ দিনব্যাপী প্রিপারেটরি কোর্স।

এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববরেণ্য অটিজম বিশেষজ্ঞ, অটিজম জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন পুতুল।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সোমবার ইপনা সেমিনার রুমে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউ এর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, বিএসএমএমইউ এর রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, বিএসএমএমইউ এর ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা) এর প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. শাহীন আখতার প্রমুখ।

কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) বাংলাদেশ অফিসের সহায়তায় কর্মসূচির আয়োজন করে ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা)।

সায়মা ওয়াজেদ হোসেনের নেতৃত্বে প্রশিক্ষণ কমর্সচির পরিকল্পনা ও পরিচালনা করছে সূচনা ফাউন্ডেশন, বাংলাদেশ। কোইকা বাংলাদেশে অটিজমের ওপর অভিজ্ঞতা বিনিময়ে ২০১২ সাল থেকে ১৪ দিনের ফেলোশিপ কর্মসূচি পরিচালনা করে আসছে।

এ বছরের জন্য কোইকা ফেলোশিপ কর্মসূচিতে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক ১৫ জন কর্মকর্তা নির্বাচিত হয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৭/সাওন/সাইফ

Walton
 
   
Marcel