ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিরাপত্তা সংক্রান্ত সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিরাপত্তা সংক্রান্ত সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, খুলনা : নিরাপত্তা সম্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা সংক্রান্ত সভা সোমবার দুপুরে খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া সভাপতিত্ব করেন।

সভায় প্রধানমন্ত্রীর খুলনা সফর, গুরুত্বপূর্ণ স্থানে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন, বাল্যবিবাহ রোধ, ভোক্তা অধিকার আইন বাস্তবায়ন, শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তা, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার নিয়ন্ত্রণসহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া জানান, আগামী ৩ মার্চ প্রধানমন্ত্রী খুলনা সফরে গুরুত্বপূর্ণ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। যেসব দপ্তরের এসব প্রকল্প রয়েছে, দ্রুত  তালিকা করে খুলনা জেলা প্রশাসনের দপ্তরে জমা দিতে হবে।

তিনি জানান, বর্তমান সরকার কৃষিক্ষেত্রে জৈব সার ব্যবহারের ওপর গুরুত্ব দিচ্ছে। তাই কৃষিক্ষেত্রে জৈব সার ব্যবহার নিশ্চিত করতে বিভাগের সকল জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

বিভাগীয় কমিশনার শিক্ষাপ্রতিষ্ঠনসমূহের এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরও কার্যকরী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তিনি বলেন, আসন্ন এইচএসসি পরীক্ষায় যেসব শিক্ষার্থী বিশেষ করে মেয়ে শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করেনি, তাদের বিষয়ে খোঁজ-খবর নিতে হবে।

তিনি আরও জানান, পরীক্ষাকেন্দ্রে শুধু কেন্দ্র সচিব ছাড়া দায়িত্বপ্রাপ্ত কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার দর নিয়ন্ত্রণ এবং খাদ্যে ভেজালরোধে সকল জেলা প্রশাসক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কার্যকরী ব্যবস্থা নিতে তিনি অনুরোধ জানান। বিভাগীয় কমিশনার আরও জানান, অচিরেই বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করা হবে।  

সভায় ১০ জেলার জেলা প্রশাসক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাসহ বিভাগীয় পর্যায়ের সরকারি দপ্তরের ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 



রাইজিংবিডি/খুলনা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়