ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চ্যারিটেবল মামলা: খালেদার জামিনের মেয়াদ বাড়ল

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১১, ৩১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চ্যারিটেবল মামলা: খালেদার জামিনের মেয়াদ বাড়ল

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আগামী ৭ আগস্ট পর্যন্ত জামিন বৃদ্ধি করেছেন আদালত।

মঙ্গলবার পুরান ঢাকার বকশিবাজারে অস্থায়ী আদালতে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালত এ আদেশ দেন।

এদিন মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকায় তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি।

বেলা ১২টা ৯মিনিটে মামলার কার্যক্রম শুরু হয়। শুরুতে খালেদা জিয়ার জামিন বৃদ্ধির আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল বলেন, মামলাটি আজ যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য আছে। খালেদা জিয়া আরেক মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন। ওনার আজকে আদালতে আসার কথা ছিল, কিন্তু তিনি আসেননি। সংক্ষিপ্ত একটা তারিখ দেন যেন আমরা মামলার কার্যক্রম শেষ করতে পারি।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত মামলার পরবর্তী শুনানির তারিখ ৭ আগস্ট ধার্য করে ওইদিন পর্যন্ত খালেদা জিয়ার জামিন বৃদ্ধির আদেশ দেন। এরপর বেলা ১২টা ১০মিনিটে আদালতের কার্যক্রম শেষ হয়।

এদিন খালেদা জিয়া পক্ষে সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, সৈয়দ জয়নুল আবেদীন মেজবা, জিয়া উদ্দিন জিয়া, হান্নান ভূঁইয়া, নুরুজ্জামান তপন, এম হেলাল উদ্দিন প্রমুখ আইনজীবী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১ ফেব্রুয়ারি আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে যুক্তিতর্ক শুনানি অব্যাহত রয়েছে এবং খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন বাকি আছে।

এদিকে একই বিচারক গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন এবং ওইদিনই তাকে কারাগারে পাঠান।

২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

মামলাটিতে বিএনপি নেতা হারিছ চৌধুরী এবং তার তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি।

মামলাটিতে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ তৎকালীন বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন।




রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়