ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘অভিবাসনের নামে যেন কর্মী পাচার না হয়’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ৩১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অভিবাসনের নামে যেন কর্মী পাচার না হয়’

নিজস্ব প্রতিবেদক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. নমিতা হালদার বলেছেন, অভিবাসনের নামে কোনো কর্মী যেন পাচার না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে সচেষ্ট হতে হবে।

মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে শ্রম অভিবাসনের নামে মানবপাচার প্রতিরোধে এক আন্তঃমন্ত্রণালয় সভায় তিনি এ কথা বলেন।

নমিতা হালদার বলেন, কাজের ভিসার ক্ষেত্রে যাচাইবাছাইয়ের যতগুলো ধাপ রয়েছে প্রত্যেকটি ধাপই অধিকতর গুরুত্বের সাথে দেখতে হবে।

লিবিয়া এবং সুদানে মানবপাচার চক্র গড়ে ওঠার খবরের পরিপ্রেক্ষিতে আয়োজিত এ সভায় সকলকে স্ব স্ব স্থান থেকে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য তিনি অনুরোধ জানান।

এ সময় সভায় সুদান, লিবিয়া ও মিশরে কর্মী প্রেরণের ক্ষেত্রে ভিসা যাচাইবাছাইয়ে কঠোর সতর্কতা অবলম্বনের সিদ্ধান্ত হয়। এছাড়া, ভিজিট ভিসার নামে বিভিন্ন দেশে কর্মসংস্থানের জন্য থেকে যাওয়া, বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতসহ অন্যান্য দেশের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনেরও সিদ্ধান্ত হয়।

সভায় উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা ও সুরক্ষা সেবা বিভাগ, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, বোয়েসেল, ডিআইজি (এসবি) এবং এস এস ইমিগ্রেশনসহ বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।




রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৮/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়