ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেহেদী-জাকেরের জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জের জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেহেদী-জাকেরের জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জের জয়

ক্রীড়া প্রতিবেদক : ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন মেহেদী মারুফ। জাকের আলী পেলেন প্রথম লিস্ট ‘এ’ সেঞ্চুরি। জোড়া সেঞ্চুরিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে মিরপুরে হেসে খেলে হারাল লিজেন্ডস অব রূপগঞ্জ।

আগে ব্যাটিং করে গাজী গ্রুপ ৯ উইকেটে ২৫০ রান তোলে। জবাবে রূপগঞ্জ মাত্র ২ উইকেট হারিয়ে ৪৫.৩ ওভারে জয় নিশ্চিত করে।

স্বল্প পুঁজি নিয়ে লড়াই করতে শুরুতেই উইকেট দরকার ছিল গাজী গ্রুপের। রুয়েল মিয়া দলের হয়ে কাজের কাজ করে দেন। প্রথম ওভারেই ফেরান ওপেনার নাঈমকে।  ষষ্ঠ ওভারে মুমিনুলকে বোল্ড করে গাজী গ্রুপকে এগিয়ে নেন আবু হায়দার রনি।  ২৭ রানে ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে ছিল রূপগঞ্জ।

সেখানে প্রতিরোধ গড়ে তোলেন মেহেদী ও জাকের আলী। প্রথম চার ম্যাচে সাইডবেঞ্চে বসে ছিলেন মেহেদী। প্রথম সুযোগেই বাজিমাত করেন এ ওপেনার। অন্যদিকে ব্যাটিংয়ে প্রমোশন পেয়ে চারে আসা জাকের নিজেকে চিনিয়েছেন নতুন করে। বড় ইনিংস খেলার যে ধৈর্য্য এবং সামর্থ্য লাগে তা ২২ গজে ভালোভাবেই ফুটিয়ে তুলেছেন ডানহাতি ব্যাটসম্যান। দুজন ২২৬ রানের জুটি গড়েন। তাতে রূপগঞ্জ পেয়ে যায় স্বস্তির জয়।
 


১০৯ বলে ক্যারিয়ারের তৃতীয় লিস্ট ‘এ’ সেঞ্চুরি তুলে নেন মেহেদী। জাকের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পান ১২৩ বলে। শেষ পর্যন্ত মেহেদী অপরাজিত থাকেন ১৩৭ রানে। ক্যারিয়ার সেরা ইনিংসটি সাজান ১২ চার ও ৫ ছক্কায়। জাকের ১৩ চার ও ১ ছক্কায় ১০৭ রানে অপরাজিত থাকেন।

এর আগে রূপগঞ্জের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো ছিল গাজী গ্রুপের। উদ্বোধনী জুটিতে ৪৯ রান পায় তারা। মেহেদীর থ্রোতে তাসামুল (১৭) আউট হলে ভাঙে জুটি। ৩ ছক্কায় দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন রনি তালুকদার। কিন্তু ২৯ রানের বেশি করতে পারেননি। টেকেননি শামসুর রহমানও (১)। শুরু থেকে দারুণ ব্যাটিং করা ইমরুল কায়েস মাত্র ২ রানের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত হন।  ৪৮ রান করেন  ৩ চার ও ২ ছক্কায়।

সেখান থেকে গাজী গ্রুপকে সম্মানজনক স্কোর এনে দেন পারভেজ রসুল। ৪৯তম ওভারে মুক্তার আলীর বলে বোল্ড হওয়ার আগে ৮০ বলে ৮৬ রান করেন পারভেজ।  ৪ চার ও ৪ ছক্কায় সাজান তার ইনিংসটি। ৩১ রান আসে মাইশিকুর রহমানের ব্যাট থেকে।

বল হাতে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ২টি উইকেট নেন মুক্তার আলী। ১টি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ শহীদ, রিশি ধাওয়ান, নাঈম ইসলাম ও মিনহাজুর রহমান।

ম্যাচ সেরা নির্বাচিত হন মেহেদী মারুফ।

পাঁচ রাউন্ড শেষে এটি রূপগঞ্জের চতুর্থ জয়। অন্যদিকে গাজী গ্রুপের এটি তৃতীয় হার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়