ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অলরাউন্ডার সাব্বিরে জয়ে শুরু আবাহনীর

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ২৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অলরাউন্ডার সাব্বিরে জয়ে শুরু আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক : প্রথমে ব্যাট হাতে করলেন দারুণ এক ফিফটি। পরে অসাধারণ বোলিংয়ে নিলেন দুটি উইকেট। সাব্বির রহমানের অলরাউন্ড নৈপুণ্যে জয় দিয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করল আবাহনী লিমিটেড।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার ‘এ’ গ্রপে নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ২৫ রানে হারিয়েছে আবাহনী। আবাহনীর করা ১৫০ রানের জবাবে ব্রাদার্স থামে ১২৫ রানে। দুই দলই হারায় ৭ উইকেট।

দিবারাত্রির ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে আবাহনীর শুরুটা ভালো হয়নি। ৭ রানের মধ্যেই ফেরেন দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও নাজমুল হোসেন শান্ত। সেখান থেকে দলকে টেনে তোলেন নিউজিল্যান্ডে শেষ ওয়ানডেতে সেঞ্চুরি করে দেশে ফেরা সাব্বির।

তৃতীয় উইকেটে অধিনায়ক মোসাদ্দেক হোসেনের সঙ্গে ৫২ ও চতুর্থ উইকেটে জাহিদ জাবেদের সঙ্গে ৫৮ রানের দারুণ দুটি জুটি গড়েন সাব্বির। ৪০ বলে ফিফটি তুলে নেন তিনি।

ফিফটির পর শাখাওয়াত হোসেনকে একটি ছক্কা হাঁকানোর পরের বলেই আউট হয়ে যান ডানহাতি ব্যাটসম্যান। ৪৩ বলে ৫ চার ও ২ ছকায় সাজান ৫৮ রানের ইনিংস।

শেষ বলে আউট হওয়ার আগে ৩৩ বলে ২টি করে চার ও ছক্কায় ৪৪ রান করেন জাহিদ। মোসাদ্দেকের ব্যাট থেকে আসে ২৩ রান। ব্রাদার্সের মেহেদী হাসান ও রনি হোসেন নেন ২টি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় মোসাদ্দেকের করা ইনিংসের তৃতীয় বলেই বোল্ড হয়ে ফেরেন ফজলে মাহমুদ। দ্বিতীয় উইকেটে ৬৬ রানের জুটিতে দলকে এগিয়ে নেন মিজানুর রহমান ও ইয়াসির আলী। ৩৮ বলে ৩০ রান করা মিজানুরকে সাব্বিরের ক্যাচ বানিয়ে এ জুটি ভাঙেন তাপস ঘোষ।



গত বিপিএলে দারুণ খেলা ইয়াসির দলকে এগিয়ে নিচ্ছিলেন এরপর। শেষ ৪২ বলে ৮ উইকেট হাতে রেখে ব্রাদার্সের দরকার ছিল ৫৮ রান। এরপরই ১৪তম ওভারের প্রথম বলে বিপজ্জনক হয়ে ওঠা ইয়াসিরকে থামান সাব্বির। ৩১ বলে ৩ চার ও ২ ছক্কায় ইয়াসির করেন ৪১ রান।

ইয়াসিরের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় আর পেরে ওঠেনি ব্রাদার্স। সাব্বির নিজের পরের ওভারে এসে তুলে নেন আরেকটি উইকেট। শরিফুল্লাহর অপরাজিত ৩১ রান ব্রাদার্সের পরাজয়ের ব্যবধানই কমায় শুধু।

৪ ওভারে ২৬ রানে ৩ উইকেট নিয়ে আবাহনীর সেরা বোলার বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। সাব্বির ৪ ওভারে ১৬ রানে নেন ২ উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়