ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউনিভার্সিটি মালয়াতে ৯ বাংলাদেশির সম্মাননা

রাজু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১৮ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউনিভার্সিটি মালয়াতে ৯ বাংলাদেশির সম্মাননা

মোস্তফা ইমরান রাজু, কুয়ালালামপুর : মালয়েশিয়ার সরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি মালয়াতে ২০১৬ সালের সমাবর্তন অনুষ্ঠানে ৯ বাংলাদেশিকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করা হয়েছে।

 

শনিবার সমাবর্তনের প্রথম দিনে নয় বাংলাদেশিসহ ৫০৪ শিক্ষার্থীকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভিসি ও কয়েকটি রাজ্যের সুলতান এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

বিভিন্ন বিষয়ে গবেষণার জন্য ডক্টরেট ডিগ্রি প্রদান করা হয়েছে বাংলাদেশের মুহাম্মদ মেহেদী মাসুদ, ফেরদৌস আহমেদ, নাঈমা শারমিন, ফারুক আবদুল্লাহ, মোহাম্মদ জিয়াউল করিম, ইসমাইল হোসেন, মশিউর রহমান, নাজমুস সাকিব ও নারগিস আক্তারকে।

 

এর মধ্যে ঝালকাঠির ডক্টর মেহেদী মাসুদকে ইতিমধ্যে সরকারি এই বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হিসেবে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

 

 

গবেষণায় বিশেষ অবদানের জন্য ডক্টর মেহেদী মালয়া বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ ও ২০১৫ সালে একাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড গ্রহণ করেন। ঝালকাঠির রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নে জন্ম ডক্টর মেহেদীর। স্কুলশিক্ষক বাবা হাফিজুর রহমান ও মা শামছুন্নাহারের তিন ছেলে ও দুই মেয়ের মধ্যে তিনি সবার বড়।

 

এশিয়ার অন্যতম এই শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় থেকে সম্মাননা অর্জনের পর এক প্রতিক্রিয়ায় তিনি যেন দেশ ও জাতির মঙ্গলের জন্য কাজ করতে পারেন সেজন্য দেশবাসীর কাছে দোয়া চান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৬/রাজু/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়