ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

গণধর্ষণের অভিযোগ

ঢামেক হাসপাতালে ছয় আনসারকে সাময়িক প্রত্যাহার

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢামেক হাসপাতালে ছয় আনসারকে সাময়িক প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : মানসিক ভারসাম্যহীন তরুণীকে (২০) টাকার প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে ছয় আনসার সদস্যকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে।

 

তারা হলেন- ঢামেক হাসপাতালের আনসার ক্যাম্পের অ্যাসিস্ট্যান্ট প্লাটুন কমান্ডার (এপিসি) একরামুল, সদস্য বাবুল মিয়া, আমিনুল, আতিকুল, মিনহাজুল ও মীর সিরাজ।

 

বুধবার দুপুরে ঢামেক হাসপতালের উপ-পরিচালক খাজা আব্দুল গফুর এ তথ্য নিশ্চিত করেছেন।

 

খাজা আব্দুল গফুর জানান, ছয় আনসার সদস্যের বিরুদ্ধে মানসিক ভারসাম্যহীন এক তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এজন্য তাদের ঢামেক হাসপাতাল থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির প্রতিবেদন আমরা আনসার বাহিনীর মহাপরিচালকের কাছে দেব। দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন মহাপরিচালক।

 

মেডিক্যাল সূত্র থেকে জানা যায়, গত ২৮ অক্টোবর ঢামেক হাসপাতলের বহির্বিভাগে আসেন ওই তরুণী। মানসিক ভারসাম্যহীনতার সুযোগ নিয়ে ছয় আনসার সদস্য টাকার প্রলোভন দেখিয়ে হাসপাতলের একটি কক্ষে ওই তরুণীকে ধর্ষণ করে।

 

কামাল নামের এক ব্যক্তির কাছে বিষয়টি খুলে বলেন ওই তরুণী। পরে কামাল তাকে হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তির ব্যবস্থা করেন। তবে ওই তরুণীকে হাসপাতালে ভর্তি করার পর কামাল আর হাসপাতলে আসেননি। এমনকি তিনি তার বিস্তারিত পরিচয় বা ঠিকানা দিয়ে যাননি।

 

ঢামেক হাসপাতলের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) সমন্বয়ক বিলকিস বেগম রাইজিংবিডিকে বলেন, ‘মেয়েটি মানসিক ভারসাম্যহীন। এই সুযোগে তাকে ধর্ষণ করা হয়েছে। তার অবস্থা খুবই ক্রিটিক্যাল। আমরা তাকে সুস্থ করে তুলতে আমাদের সাধ্যমতো চেষ্টা করছি। মেয়েটি হাসপাতালের বহির্বিভাগে কীভাবে আসল, সেটা এখন খুঁজে দেখা হচ্ছে।’

 

খোঁজ পেয়ে ঢামেক হাসপাতালে এসে ওই তরুণীর ভাই মো. রাজিম সাংবাদিকদের বলেন, ‘সে অনেক মেধাবী ছিল। পঞ্চম শ্রেণিতে সে বৃত্তিও পেয়েছে। কিন্তু হঠাৎ তার মানসিক অবস্থার অবনতি হতে শুরু করে। পরে সে দশম শ্রেণিতে পড়াকালীন লেখাপড়া বন্ধ করে দেয়। আমরা তাকে ঢাকায় মানসিক হাসপাতালে চিকিৎসা দিচ্ছিলাম। ১২ দিন আগে সে হারিয়ে যায়। এর পর থেকে তাকে আমরা অনেক খুঁজেছি। এখন ‍শুনছি, তাকে ধর্ষণ করা হয়েছিল।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ নভেম্বর ২০১৬/আহমদ নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়