ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নতুন রঙে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন পি৯

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২৩ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন রঙে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন পি৯

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের বাজারে নতুন গ্রে রং-এর ফ্ল্যাগশিপ মডেল পি৯ এনেছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় প্রযুক্তি ও স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে।

 

দেশের বাজারে ব্যাপক সাড়া পায় অত্যাধুনিক লাইকার ডুয়েল লেন্স ক্যামেরার হ্যান্ডসেট পি৯। বাংলাদেশসহ বিশ্বব্যাপী ক্রেতাদের উল্লেখযোগ্য সাড়া পাওয়ায় হুয়াওয়ে সম্প্রতি নতুন গ্রে রং-এ পি৯ উন্মুক্ত করেছে। উল্লেখ্য, সারা বিশ্বে এখন পর্যন্ত নয় মিলিয়ন পি৯ ও পি৯ প্লাস বিক্রি করেছে হুয়াওয়ে।

 

বর্তমানে পি৯ ক্রয়ের ক্ষেত্রে একটি উন্নতমানের ট্রাইপড বিনা মূল্যে উপহার হিসেবে দিচ্ছে হুয়াওয়ে। এছাড়া দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন চালাচ্ছে হুয়াওয়ে যার মাধ্যমে ক্রেতারা বিনা মূল্যে পি৯ জেতার পাশাপাশি সুপারস্টার নুসরাত ফারিয়ার সঙ্গে দেখা করার সুযোগ।

 

এ প্রসঙ্গে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি.-এর ডিভাইস বিজনেসের ডিরেক্টর ইংমার ওয়্যাং বলেন, ‘অসামান্য সাফল্য ও গ্রাহকদের ব্যাপক চাহিদার পরিপ্রেক্ষিতে আমরা নতুন গ্রে রং-এ পি৯ হ্যান্ডসেটটি বাজারে এনেছি। লাইকা এবং হুয়াওয়ের এক হয়ে কাজ করে স্মার্টফোন ফটোগ্রাফিকে নিয়ে গিয়েছে নতুন উচ্চতায় এবং আমরা নিশ্চিত যে নতুন রং-এর পি৯ হুয়াওয়ের জন্য একইভাবে সফলতা বয়ে আনবে। বাংলাদেশের স্মার্টফোন বাজারের প্রতি আমাদের অঙ্গীকার বজায় রাখা এবং গুরুত্ব দেয়ার ব্যাপারে এটি আমাদের ধারাবাহিক পদক্ষেপ।’

 

পারফরম্যান্স নিশ্চিত করতে প্রিমিয়াম ডিভাইস পি৯-এ ব্যবহার করা হয়েছে নতুন ক্রিন ৯৫৫ মডেলের ২.৫ গিগাহার্জের ৬৪ বিটের অক্টা কোর প্রসেসর। রয়েছে ৫.২ ইঞ্চির ডিসপ্লের স্টেট-অব-দ্য আর্ট ডিজাইন, নতুন প্রযুক্তির বিল্ট-ইন ডুয়েল সিম ডুয়েল ষ্ট্যান্ডবাই কানেক্টিভিটি প্রযুক্তি, সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্বমানের বায়োম্যাট্রিক ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি আছে পি৯-এ। স্মার্টফোনটিতে আছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম।

 

বিখ্যাত লাইকা ক্যামেরা যুক্ত করার মাধ্যমে মোবাইল ফটোগ্রাফির নতুন দ্বার উন্মোচন করেছে হুয়াওয়ে। হুয়াওয়ে পি৯ বিশ্বের প্রথম স্মার্টফোন যেখানে বিশ্বের জনপ্রিয় লাইকা ক্যামেরা এজি’র প্রযুক্তিগত সহায়তায় ডুয়াল লেন্স ক্যামেরা যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটির ক্যামেরায় উন্নত ভিভিড কালার এবং চমৎকার মনোক্রম প্রযুক্তির সন্নিবেশ ঘটানো হয়েছে লাইকার দক্ষ কারিগরি সহযোগিতায় যা মোবাইল ফটোগ্রাফিকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছে। দাম ৪৭,৯৯০ টাকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়