ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিশুতোষ চলচ্চিত্রে গাইবেন বারী সিদ্দিকি

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশুতোষ চলচ্চিত্রে গাইবেন বারী সিদ্দিকি

বারী সিদ্দিকি

রাহাত সাইফুল : ‘শুয়া চান পাখি’, ‘আমার গায়ে যত দুঃখ সয়’ ‘সাড়ে তিন হাত কবর’, ‘তুমি থাকো কারাগারে’সহ বেশ কিছু জনপ্রিয় গানের শিল্পী বারী সিদ্দিকি। ১৯৯৯ সালে হুমায়ূন আহমেদের রচনা ও পরিচালনায় নির্মিত ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্রে ৭টি গানে কণ্ঠ দেন তিনি। এর মধ্যে ‘শুয়া চান পাখি’ গানটি ব্যাপক শ্রোতাপ্রিয় হয়। এরপর তিনি প্লেব্যাকে বেশ পরিচিতি পান।

এরই ধারাবাহিকতায় এবার তিনি ‘দোসর’ সিনেমার গানে কণ্ঠ দেবেন বলে রাইজিংবিডিকে জানান সিনেমাটির পরিচালক সুজন বড়ুয়া। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দোসর’ সিনেমায় বারী সিদ্দিকি একটি গানে কণ্ঠ দেবেন। গানটির কথা লিখেছেন লুপা তালুকদার। মিউজিক করবেন আশিকুর রহমান আশিক। আগামী ৩ ফেব্রুয়ারি এই গান রেকর্ডিংয়ের মাধ্যমে সিনেমাটির আনুষ্ঠানিক শুভ মহরত ঘোষণা হবে।’

জন্ম পরিচয়বিহীন শিশুদের নিয়ে ‘দোসর’ নির্মাণ করা হচ্ছে। বারি সিদ্দিকি ছাড়াও এ সিনেমার অন্যান্য গানে কণ্ঠ দেবেন মিলন মাহমুদ, বেলিসহ অন্যান্য শিল্পীরা। বারী সিদ্দিকি বাংলাদেশের খ্যাতিমান সংগীতশিল্পী, গীতিকার ও বংশী বাদক। তিনি মূলত গ্রামীণ লোকসংগীত ও আধ্যাত্মিক ধারার গান করে থাকেন। ১৯৯৯ সালে জেনেভায় অনুষ্ঠিত বিশ্ব বাঁশি সম্মেলনে ভারতীয় উপমহাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে তিনি অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৭/রাহাত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়