ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ড্রয়ের পথে ওয়ালটন-প্রাইম ব্যাংকের ম্যাচ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ড্রয়ের পথে ওয়ালটন-প্রাইম ব্যাংকের ম্যাচ

ম্যাচের একটি দৃশ্য (ছবি : আব্দুল্লাহ আল মামুন)

ক্রীড়া প্রতিবেদক : নিশ্চিত ড্রয়ের পথে এগোচ্ছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোনের ম্যাচ। তুষার ইমরান ও শাহরিয়ার নাফীসের জোড়া ডবল সেঞ্চুরিতে ভর করে ১৯৯.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭৪৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে সাউথ জোন।

জবাবে ওয়ালটন সেন্ট্রাল জোন তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। প্রাইম ব্যাংকের চেয়ে এখনো তারা ৫৬৫ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন সাদমান ইসলাম (৬৩) ও শুভাগত হোম (১)। তারা দুজন চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫০ রান পায় ওয়ালটন সেন্ট্রাল জোন। দলীয় ৫০ রানের মাথায় আব্দুর রাজ্জাকের বলে ফজলে মাহমুদের হাতে ক্যাচ দিয়ে আউট হন রনি তালুকদার (২৬)। দ্বিতীয় উইকেটে ৭৪ রান আসে সাদমান ও সাইফ হাসানের ব্যাট থেকে। এরপর ১২৪ ও ব্যক্তিগত ৫০ রানের মাথায় সাজঘরে ফেরেন সাইফ হাসান। ফজলে মাহমুদের হাতে ক্যাচ বানিয়ে তার উইকেটটিও নেন আব্দুর রাজ্জাক।


তৃতীয় দিনের শেষ দিকে ১৮৩ রানের মাথায় ব্যক্তিগত ৩৭ রানে আল-আমিন হোসেনের বলে এলবিডব্লিউ হন মার্শাল আইয়্যুব। এরপর অবশ্য অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন শুভগম হোম ও সাদমান ইসলাম।

তার আগে ৮ উইকেট হারিয়ে ৭০১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল প্রাইম ব্যাংক সাউথ জোন। শাহরিয়ার নাফীস ১৭০ ও নাজমুল অপু ২৫ রানে অপরাজিত ছিলেন। আজ মঙ্গলবার তৃতীয় দিনে ব্যাট করতে নামেন তারা দুজন। শাহরিয়ার নাফীস ডবল সেঞ্চুরি (২০৭) তুলে নেওয়ার পর ইনিংস ঘোষণা করে প্রাইম ব্যাংক। নাফীসের সঙ্গে নাজমুল ইসলাম ৩৬ রানে অপরাজিত থাকেন।


বল হাতে ওয়ালটনের শুভাগত হোম ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন তানভীর হায়দার। ১টি করে উইকেট নেন মোহাম্মদ শরীফ ও মার্শাল আইয়ুব।

আগামীকাল ম্যাচের শেষ দিন। জিততে হলে প্রাইম ব্যাংককে ওয়ালটন সেন্ট্রাল জোনকে অলআউট করে ফলোঅন করাতে হবে। তারপর আবার অলআউট করতে হবে। সে হিসেবে শেষ দিনে ৯০ ওভারে ওয়ালটনের ১৭ উইকেট নিতে হবে। অবশ্য প্রাইম ব্যাংক ৭৪৯ রান করলেও জয়ের স্বপ্ন দেখছে না। মূলত তারা ম্যাচটি ড্র করার জন্যই খেলছে। ম্যাচ শেষে বিষয়টি স্বীকার করেছেন ডবল সেঞ্চুরিয়ান শাহরিয়ার নাফীসও।

তিনি বলেন, ‘দিনশেষে যা অবস্থা তাতে ম্যাচটি ড্রয়ের দিকে যাচ্ছে। তবে আমাদের চেষ্টা থাকবে তাদের অলআউট করা। অলআউট করে প্রথম ইনিংসে লিড নিয়ে ম্যাচটি শেষ করা। উইকেটটা ব্যাটিংয়ের জন্য খুব ভালো। তারপরও আমাদের বোলাররা খুব ভালো চেষ্টা করেছে। দিনশেষ ওয়ালটনের ৩টি উইকেট নিতে পেরেছে। আমরা বিশ্বাস করি আগামীকাল তাদেরকে আমরা অলআউট করতে পারব এবং প্রথম ইনিংসে লিড নিয়ে ম্যাচটি শেষ করতে পারব। ’



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়