ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

জাপানে বাংলাদেশের কাবাডি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-৩০ ৫:৩১:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-০৩ ১২:৫২:২৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : জাপানে বাংলাদেশের জাতীয় খেলা কাবাডির ঐতিহ্য তুলে ধরতে টোকিওর অদূরে তাইশো বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে আয়োজন করা হয় কাবাডি প্রতিযোগিতার। এতে অংশ নেয় দুই দেশের কাবাডি খেলোয়াড়রা।

খেলায় বিজয়ী হয়েছে বাংলাদেশি একটি দল। ‍উৎসবমুখর পরিবেশে প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার পর বিজয়ের হাতে তুলে দেওয়া হয় পুরষ্কার ও সম্মাননা।

রোববার জাপানস্থ বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস উইং) মুহা. শিপলু জামান এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এটি ছিল প্রথমবারের মতো জাপানে কোনো কাবাডি প্রতিযোগিতা। এর নাম দেওয়া হয় ‘বাংলাদেশ অ্যাম্বাসি কাবাডি প্রতিযোগিতা’। বাংলাদেশ দূতাবাস, জাপানের এই আয়োজনে সার্বিক সহযোগিতা প্রদান করে জাপান কাবাডি অ্যাসোসিয়েশান ও তাইশো বিশ্ববিদ্যালয়।



প্রতিযোগিতায় বিক্রমপুর রাইডারস, জয় বাংলা স্পোর্টস, চিবা বেঙ্গল টাইগারস, ও তাইশো বিশ্ববিদ্যালয় নামে চারটি দল অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে বিক্রমপুর রাইডারস, তাইশো বিশ্ববিদ্যালয়কে ২৫-১৫ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা প্রতিযোগিতার উদ্বোধন করেন। তিনি প্রত্যেকটি খেলা উপভোগ করেন এবং বিজয়ী দলের মধ্যে পুরষ্কার বিতরণ করেন।

পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, এই আয়োজন জাপানে বসবাসরত বাংলাদেশিদের জন্য আনন্দ বিনিময়ের একটি মাধ্যম। তিনি আশা প্রকাশ করেন এরকম অনুষ্ঠান প্রবাসী বাঙালিদের সম্প্রীতির বন্ধনকে আরো মজবুত করবে।

খেলা উপলক্ষে বিপুলসংখ্যক বাংলাদেশি ও জাপানির সমাগম হয় তাইশো বিশ্ববিদ্যালয়ে। দুই দেশের দর্শক ছাড়াও বাংলাদেশ দূতাবাস, জাপানের সকল কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।    



রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৭/হাসান/সাইফ

Walton Laptop
 
   
Walton AC