ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সেমিনার

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ২৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সেমিনার

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ‘সেমিনার ও পুরস্কার বিতরণী বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলানায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া। সেমিনারে ‘মহানবী (সা.) এর সামাজিক শিষ্টাচার নীতি ও বর্তমান মুসলিম সমাজ : একটি পর্যবেক্ষণ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. ইব্রাহীম খলিল।

প্রধান আলোচক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ এবং আলোচক হিসেবে ‘ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপ-কমিটি-২০১৭’ এর আহ্বায়ক ও ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল অদুদ বক্তব্য রাখেন।

ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মুহাম্মদ খাইরুল ইসলামের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আব্দুল বাকী, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ জয়নাল আবেদীন রাসেল।

আলোচনা শেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়াম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ নভেম্বর ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়