ঢাকা, মঙ্গলবার, ৩১ আষাঢ় ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

জাপানে ইন্টেরিওর লাইফস্টাইল মেলায় বাংলাদেশের অংশগ্রহণ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-৩০ ২:০৪:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-৩০ ২:০৪:৪৮ পিএম
জাপানে ইন্টেরিওর লাইফস্টাইল মেলায় বাংলাদেশের অংশগ্রহণ
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : জাপানের টোকিও বিগ সাইটে ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ দূতাবাস টোকিও, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে বুধবার সকাল থেকে এ মেলা শুরু হয়। মেলায় সার্বিক সহযোগিতা প্রদান করছে টোকিও দূতাবাস। মেলা চলবে আগামী শুক্রবার পর্যন্ত।

সকালে মেলার বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী ও জাপানে নিযুক্ত রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য। এসময় অন্যান্যদের সাথে সংসদ সদস্যবৃন্দ, বাংলাদেশের প্রতিনিধি দলের কর্মকর্তা ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে আগত অতিথিরা ও রাষ্ট্রদূত প্যাভিলিয়নের বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। মেলায় গৃহসজ্জা ও অভ্যন্তরীণ ব্যবহার্য নানা ডিজাইনের পাটের তৈরি উন্নতমানের দ্রব্যাদি প্রদর্শন করছেন বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান যারা পাটজাত পণ্য বিদেশে রপ্তানি করেন।

প্রথমাবের মতো এই মেলায় প্রদর্শিত হচ্ছে পাট থেকে উৎপন্ন পরিবেশবান্ধব ও পলিথিনের বিকল্প ব্যাগ। এবার মেলায় বাংলাদেশের দশটি পাট ব্যবসা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। 



আগত ব্যবসায়ীরা জাপানে বাংলাদেশে পাটের বাজার তৈরি ও বিদ্যমান বাজার সম্প্রসারণে খুব আশাবাদী। তারা মনে করেন পাটের সাথে কাপর ও চামড়া সংমিশ্রন করে উৎপাদিত পণ্য জাপানের বাজারে স্থান করতে পারবে। এ ছাড়া প্যাকিং করার কাজেও পাটের ব্যবহার করা সম্ভব।

জাপানের সুপারশপ ও কনভেনিয়েন্ট শপগুলো বাংলাদেশের উদ্ভাবিত পরিবেশবান্ধব পাটের ব্যাগের বিশাল ও সম্ভাবনায় বাজার বলে মত প্রকাশ করেন পাট উদ্যোক্তারা।

মেলায় অংশ নিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এখন জাপানে অবস্থান করছেন। দলের অন্যান্য সদস্যদের মধ্যে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, মো. মোতাহার হোসেন চৌধুরী, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ ও পাট শিল্পের সাথে জড়িত ব্যবসায়ীরা অন্যতম।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৮/হাসান/ইভা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge