ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুনীর চৌধুরী-সেলিম আল দীন স্মরণে নাট্যপ্রদর্শনী

আমিনুল ই শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ১২ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুনীর চৌধুরী-সেলিম আল দীন স্মরণে নাট্যপ্রদর্শনী

বিনোদন ডেস্ক : শুরু হতে যাচ্ছে মুনীর চৌধুরী-সেলিম আল দীন স্মরণে পাঁচ দিনব্যাপী নাট্যপ্রদর্শনী। আগামীকাল রোববার (১৩ নভেম্বর) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হবে এই প্রদর্শনী।

 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ এবং বাংলাদেশের ৫টি নাট্যশিক্ষা প্রতিষ্ঠান যৌথভাবে এই আয়োজন করেছে।

 

আগামীকাল রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেরদৌসী মজুমদার। এছাড়াও আরো উপস্থিত থাকবেন লাকী ইনাম, সারা যাকের, শিমুল ইউসুফ ও রোকেয়া রফিক বেবী। এ সময় স্বাগত বক্তব্য রাখবেন মো. বদরুল আনম ভূঁইয়া।

 

উদ্বোধনী আলোচনা শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে আনন জামান নির্দেশিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের পরিবেশনায় নাট্যকার মুনীর চৌধুরীর নাটক ‘কবর’।

 

শহীদ মুনীর চৌধুরী ও সেলিম আল দীনের ৫টি প্রযোজনার সমন্বয়ে ১৩-১৭ নভেম্বর পর্যন্ত সাজানো হয়েছে এই আয়োজন। একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় প্রদর্শনী হবে নাটকগুলো।

 

১৪ নভেম্বর মঞ্চস্থ হবে আব্দুল হালিম প্রামাণিক সম্রাট নির্দেশিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ পরিবেশিত ‘বংশধর’,  ১৫ নভেম্বর কাজী তৌফিকুল ইসলাম নির্দেশিত প্রাচ্যনাট স্কুল অব অ্যাকটিং অ্যান্ড ডিজাইন পরিবেশিত সেলিম আল দীনের ‘মুনতাসীর ফ্যান্টাসী,  ১৬ নভেম্বর কৌশিক সরকার নির্দেশিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ পরিবেশিত মুনীর চৌধুরীর নাটক ‘মিলিটারী’ এবং ১৭ নভেম্বর শেকানুল ইসলাম শাহী নির্দেশিত আবদুল্লাহ আল-মামুন থিয়েটার স্কুল পরিবেশিত নাটক ‘বংশধর’

 

রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৬/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়