ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খাদ্যপণ্য ও কৃষিজাত উপকরণের প্রদর্শনী ২৬-২৯ এপ্রিল

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ১৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাদ্যপণ্য ও কৃষিজাত উপকরণের প্রদর্শনী ২৬-২৯ এপ্রিল

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক প্রদর্শনী।

ফুড অ্যান্ড এগ্রো, এগ্রোক্যাম এবং পোল্ট্রি অ্যান্ড লাইভস্টোক ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৭ আগামী ২৬ এপ্রিল শুরু হয়ে চলবে ২৯ এপ্রিল পর্যন্ত। আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস্ গ্লোবাল এ প্রদর্শনীর আয়োজন করছে। ঢাকাস্থ কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এ প্রদর্শনীর ঘোষণা দেন গ্লোবাল সেমস এর ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন্নেসা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রদর্শনীতে স্পেন, ইউএসএ, পোল্যান্ড, থাইল্যান্ড, চীন, তুরস্ক, ভারত ও বাংলাদেশের খাদ্যপণ্য, কৃষিজাত উপকরণ উৎপাদন এবং প্রক্রিয়াজাতকরণ শিল্পের খ্যাতনামা প্রায় ১২০টি প্রতিষ্ঠান ১৬০টি স্টলের এই আন্তর্জাতিক প্রদর্শনীতে আংশগ্রহণ করছে। যেখানে থাকছে খাদ্যপণ্য, পানীয়, কৃষিজাত পণ্য, পোল্ট্রি পণ্য, বিভিন্ন ধরণের কৃষি উপকরণ, পণ্য প্রক্রিয়াজাতকরণ মেশিনারিজ, রাসায়নিক উপকরণসহ বিভিন্ন ধরণের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন এবং বিপণন ব্যবস্থা।

বাংলাদেশে খাদ্যশিল্পখাতকে সমৃদ্ধ করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তাগণ কৃষির আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারবে। উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে। যা বাংলাদেশের খাদ্যশিল্পের বাজার সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম।

প্রদর্শনী উপলক্ষে ‘সেমস্ গ্লোবাল’ এবং ‘বিসেফ ফাউন্ডেশন’ বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বিষয়ে সেমিনার ‘ফুডকন বাংলাদেশ ২০১৭’ আয়োজন করছে। ‘টাইম টু অ্যাক্ট : সেইভ ফুড ইন বাংলাদেশ’ শিরোনামে আয়োজিত সেমিনারটি আগামী ২৬ এপ্রিল বিকাল ৩টায় কুড়িলের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে।

প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। বিস্তারিত তথ্য www.cemsonline.com ওয়েবসাইটে জানা যাবে।

প্রসঙ্গত, সেমস্ গ্লোবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকে ২৫ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।




রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৭/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়