ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হকাররা রাজনৈতিক স্বার্থ হাসিলের ঘুটি হবে না

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ১৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হকাররা রাজনৈতিক স্বার্থ হাসিলের ঘুটি হবে না

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে আন্দোলনরত হকারদের পুনর্বাসনের যথাযথ উদ্যোগ না নিয়ে নির্বিচারে হকার উচ্ছেদ বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন। পাশাপাশি তারা বলেছেন, পেটের দায়ে আন্দোলনরত হকাররা কারো রাজনৈতিক স্বার্থ হাসিলের ঘুটি হবে না।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জে আন্দোলনরত হকারদের দাবির সমর্থনে বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ হকার্স ইউনিয়ন এই দাবি জানান।

সমাবেশে বক্তারা নারায়ণগঞ্জে উচ্ছেদের শিকার হকারদের চলমান আন্দোলনের প্রতি সংহতি জ্ঞাপন করেন এবং আলোচনার মাধ্যমে উদ্ভূত সমস্যা সমাধানের জন্য সবার প্রতি আহ্বান জানান।

সমাবেশ থেকে গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জে সংঘটিত সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে বলেন, হকাররা কাউকে আক্রমণ করেনি। হকারদের আন্দোলন রুটি-রুজির আন্দোলন। গত ২৫ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জে হকাররা ছুটির দিনে এবং অন্যান্য দিন বিকেল ৪টার পর ফুটপাতের চারভাগের একভাগ জায়গায় জিনিসপত্র রেখে হকারি করতে বাধা না দেওয়ার দাবিতে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছে। দাবি আদায়ের দ্বারপ্রান্তে এসে গত তিন দিনে আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।

নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, হকারদের রাজনৈতিক স্বার্থ হাসিলের ঘুটি হিসেবে ব্যবহার করবেন না। অনাহারি হকাররা পেটের দায়ে আন্দোলনে নেমেছে, তাদের কোনো গোষ্ঠী স্বার্থে ব্যবহার করার অপচেষ্টা মেনে নেওয়া হবে না।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি হকারনেতা আবুল হাশেম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক হকার নেতা সেকেন্দার হায়াত, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, সহ-সভাপতি মঞ্জুর মঈন, নারায়ণগঞ্জ হকার সংগ্রাম পরিষদের আহ্বায়ক সংগঠনের সহ-সভাপতি আসাদুল হক, আনোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক বিউটি পারভীন, ক্রীড়া সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে একটি মিছিল রাজধানীর প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে পল্টন মোড়ে এসে শেষ হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৮/হাসিবুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়