ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোমাঞ্চকর জয়ে অস্ট্রেলিয়ান ওপেন ফেদেরারের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোমাঞ্চকর জয়ে অস্ট্রেলিয়ান ওপেন ফেদেরারের

পাঁচ বছর পর গ্র্যান্ড স্লাম শিরোপা জিতলেন রজার ফেদেরার

ক্রীড়া ডেস্ক : রজার ফেদেরার বনাম রাফায়েল নাদাল- বিশ্ব টেনিসের সব থেকে বড় লড়াই। মঞ্চ যাই হোক না কেন, টেনিসপ্রেমীদের সমস্ত নজর ঘুরে যায় সে ম্যাচের দিকে। রোববার মেলবোর্ন পার্কে সেই যুদ্ধ আরেকবার দেখল টেনিসবিশ্ব। যেখানে শেষ হাসি হাসলেন ফেদেরার। দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী নাদালকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতলেন সুইস কিংবদন্তি।

৩ ঘন্টা ৩৮ মিনিটের রোমাঞ্চকর ফাইনালে নাদালকে ৬-৪, ৩-৬, ৬-১, ৩-৬, ৬-৩ গেমে হারিয়ে শিরোপা উৎসবে মাতেন ফেদেরার। ২০১২ উইম্বলডনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্লাম শিরোপা জিতলেন ৩৫ বছর বয়সি তারকা। অস্ট্রেলিয়ান ওপেনে এটা তার পঞ্চম শিরোপা, সব মিলিয়ে রেকর্ড ১৮তম গ্র্যান্ড স্লাম শিরোপা।

 



দুজনের দ্বৈরথে সব সময়ই অবশ্য নাদাল এগিয়ে ছিলেন। এই ম্যাচের আগে ২৩-১১ ব্যবধানে এগিয়ে ছিলেন নাদাল। গ্র্যান্ড স্লামে তো রেকর্ডটা ফেদেরারের জন্য আরো খারাপ, এর আগে মুখোমুখি আট লড়াইয়ের ছয়টিই জিতেছিলেন নাদাল। তবে এবার আর পারলেন না নাদাল, তাকে হারিয়েই পাঁচ বছরের গ্র্যান্ড স্লাম শিরোপা-খরা কাটালেন ফেদেরার।

যদিও জয়টি মোটেই সহজ ছিল না ফেদেরারের জন্য। প্রথম সেটটা অবশ্য সহজেই ৬-৪ গেমে জিতে নিয়েছিলেন ফেদেরার। তবে দ্বিতীয় সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান নাদাল, স্প্যানিশ তারকা এই সেট জিতে নেন ৬-৩-এ। তৃতীয় সেটে আবার ফেদেরার দাপট দেখিয়ে জিতে নেন ৬-১ গেমে।

 



কিন্তু নাদাল যে হাল ছেড়ে দিতে জানেন না! তিনি চতুর্থ সেট জিতে নেন ৬-৩ গেমে। প্রথম চার সেট শেষে তাই ২-২ সমতা। লড়াই গড়াল পঞ্চম সেটে। সেখানেও ফেদেরারের সঙ্গে শেষ পর্যন্ত লড়ে গেলেন নাদাল। কিন্তু পঞ্চম সেট ৬-৩ গেমে জিতে শেষ হাসিটা হাসলেন ফেদেরারই।  



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়