ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রথম দিন শেষে ঢাকা মেট্রো ২৩৬/৩

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম দিন শেষে ঢাকা মেট্রো ২৩৬/৩

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ। সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকা মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়্যুব।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯২ রান সংগ্রহ করেন শামসুর রহমান ও সৈকত আলী। এরপর ইফতেখার সাজ্জাদ রনির বলে তাসামুল হকের হাতে ক্যাচ দিয়ে আউট হন সৈকত। ৭৮ বল খেলে ৬টি চারের সাহায্যে ৪৮ রান করে যান। ১০৯ রানের মাথায় ফিরে যান শামসুর রহমান। ব্যক্তিগত ৪৬ রানে কাজী কামরুলের বলে সরাসরি বোল্ড হয়ে যান। ১১৬ রানের মাথায় ঢাকা মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়্যুব ইফতেখার সাজ্জাদ রনির বলে সাদিকুর রহমানের হাতে ক্যাট দিয়ে আউট হন। ৮ বল খেলে মাত্র ১ রান করেন মার্শাল।

এরপর চতুর্থ উইকেটে মেহরাব হোসেন জুনিয়রের সঙ্গে জুটি বাঁধেন মোহাম্মদ আশরাফুল। তারা দুজন ৫২.৩ ওভার অবিচ্ছিন্ন থেকে ১২০ রান তুলে প্রথম দিন শেষ করেছে। তাতে দিনশেষে ৯০ ওভারে ঢাকা মেট্রোর সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেট হারিয়ে ২৩৬ রান। মেহরাব জুনিয়র ৭৫ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ৫৪ রানে অপরাজিত আছেন আশরাফুল।

 


২১৩ বল খেলে ৫টি চারের সাহায্যে ৭৫ রান করেছেন মেহরাব জুনিয়র। আর ১৪৩ বলে ৫টি চারের সাহায্যে ৫৪ রান করেছেন আশরাফুল। তারা দুজন দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

প্রথম রাউন্ডে এই মাঠেই চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন আশরাফুল। এরপর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে খেলা হয়নি তার। আজ শুক্রবার থেকে শুরু হওয়া ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে আবার মাঠে নেমেছেন তিনি।

এখন দেখার বিষয় প্রথম রাউন্ডের মতো এই রাউন্ডে চট্টগ্রামের বিপক্ষে সেঞ্চুরি তুলে নিতে পারেন কিনা বাংলাদেশ দলের প্রাক্তন এই অধিনায়ক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়