ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুনির্দিষ্ট তথ্য-প্রমাণে গ্রেপ্তার : স্বরাষ্ট্রমন্ত্রী

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুনির্দিষ্ট তথ্য-প্রমাণে গ্রেপ্তার : স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় হামলাকারীদের সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে শনাক্ত করা হচ্ছে। এরপর তাদের আইনের আওতায় আনা হচ্ছে। চারজনকে গ্রেপ্তার করা হয়েছে, তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিসির বাসায় হামলার ঘটনা ন্যাক্কারজনক। এ ধরনের হামলা যারা করেছে তারা কোনো ছাত্র না। এরা হামলার উদ্দেশ্যেই বাসায় হামলা করেছে। এ কারণে পুলিশসহ গোয়েন্দা সংস্থার লোকজন জোরাল তদন্ত শুরু করেছে। সেক্ষেত্রে হামলাকারী যে দলেরই হোক না কেন-কোনো ছাড় দেওয়া হবে না।

চার জনকে গ্রেপ্তার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, তাদের সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের কোনো ছাত্র নয়। এর মধ্যে একজন মাদ্রাসা ছাত্র আছে। বাকিদের বিষয়ে তদন্ত চলছে। পুলিশ সেদিন আসলেই কী ঘটেছিল তা অবশ্যই বের করে আনবে। অপেক্ষা করুন।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা গত ৯ এপ্রিল শাহবাগে সড়ক অবরোধ করে। পরে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এরপর ক্যাম্পাসের ভেতর গিয়ে রাতভর পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। মধ্যরাতে মুখোশধারী একদল ব্যক্তি লাঠিসোটা নিয়ে উপাচার্যের বাসভবনে হামলা করে ভাঙচুর চালায়।




রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৮/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়