ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পোশাক শ্রমিককে ধর্ষণ : কারখানার দুই কর্মকর্তা রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ২৯ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোশাক শ্রমিককে ধর্ষণ : কারখানার দুই কর্মকর্তা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : আশুলিয়ায় এক পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় পোশাক কারখানার দুই কর্মকর্তার দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম আফসানা আবেদীন রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- আশুলিয়ার কাঠগড়া একটি পোশাক কারখানার ফিনিশিং ইনচার্জ সোহানুর রহমান ওরফে শাহিন (৩২) এবং ফ্লোর ইনচার্জ রুবেল হোসেন (২৯)।

মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ মনিরুল হক ডাবলু মামলার সুষ্ঠু তদন্ত, প্রকৃত রহস্য উদঘাটন, ঘটনার সাথে জড়িত পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামি রুবেল হোসেনের পক্ষে তার আইনজীবী আব্দুল খালেক রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, ষড়যন্ত্রমূলকভাবে রুবেল হোসেনকে মামলায় জড়ানো হয়েছে। চাকরি থেকে তাড়িয়ে দিতে এ ঘটনা সাজানো হয়েছে।

তবে শাহিনের পক্ষে কোন আইনজীবী ছিলেন না।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, কাঠগড়া দুর্গাপুর এলাকায় ওই পোশাক কারখানায় কাজ করেন পাঁচ শতাধিক শ্রমিক। জরুরি শিপমেন্টের জন্য কারখানা কর্তৃপক্ষ রোববার রাতে শ্রমিকদের অতিরিক্ত সময় কাজ করায়। ওই সময় সুযোগ বুঝে কারখানার চতুর্থ তলায় ওই শ্রমিককে ধর্ষণ করে আসামিরা।

ওই ঘটনায় উল্লিখিত দুজনসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাভেদ মাসুদ বলেন, ধর্ষণের শিকার ওই শ্রমিক বিবাহিত। তিনি স্বামীর সঙ্গে কারখানার পার্শ্ববর্তী এলাকায় ভাড়া থাকেন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়