ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহীতে ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ২৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৯ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। শনিবার সকাল থেকে তারা নগরীতে টহল দিচ্ছেন।

বিজিবির একটি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৯ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ১৫ প্লাটুন নিরাপত্তার দায়িত্ব পালন করবেন এবং চার প্লাটুন রিজার্ভ রাখা হবে।

বিজিবির এই কর্মকর্তা বলেন, ‘আজ (শনিবার) সকাল থেকে বিজিবি সদস্যরা টহল ও স্টাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে রিজার্ভ থাকা চার প্লাটুন বিজিবি সদস্য শুধু বিশেষ প্রয়োজনে বের হবেন। আগামী ৩১ জুলাই পর্যন্ত এই ১৯ প্লাটুন বিজিবি মাঠে থাকবে।’
 


এদিকে, রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করতে ভোটকেন্দ্রসহ পুরো নগরীতে তিন হাজারেরও বেশি পুলিশ সদস্য মোতায়েন করা হবে। দায়িত্ব পালন করবেন গোয়েন্দা সংস্থার সদস্য ও আনসার সদস্যরাও।

আগামী সোমবার নগরীর ১৩৮টি কেন্দ্রে সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ১১৪টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করেছে বিএনপি। তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সেনা মোতায়েন করা হয়নি।

 

রাইজিংবিডি/রাজশাহী/২৮ জুলাই ২০১৮/তানজিমুল হক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়