ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাজশাহীতে নর্থ ও ইস্ট জোনের ম্যাচ ড্র

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ২৪ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে নর্থ ও ইস্ট জোনের ম্যাচ ড্র

ক্রীড়া প্রতিবেদক: প্রথম ইনিংসেই চারশ’ অধিক রানের পুঁজি পেয়েছিল বিসিবি নর্থ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। দুই দলের ব্যাটসম্যানদের  অসাধারণ  ব্যাটিংয়ে  বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এই ম্যাচটি ড্রয়ের আভাস দিয়েছিল আগেই।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয় নর্থ ও ইস্ট জোন। দুই দলের ব্যাটসম্যানদের নৈপুণ্যে বিসিএলের সপ্তম আসরের প্রথম ম্যাচটি শেষপর্যন্ত ড্রয়ে শেষে হয়েছে। নাঈম ইসলাম ও জহুরুল ইসলামের সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৪৪৫ রানে অলআউট হয়েছিল নর্থ জোন। জবাবে পাঁচ হাফ সেঞ্চুরিতে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৪৪৩ রান করে ইস্ট জোন। আজ শেষেদিনে দ্বিতীয় ইনিংসে নর্থ জোনের ৪ উইকেটে ২৭০ রানের পর ম্যাচটি ড্র হয়।

দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৩৮০ রানে আজ চতুর্থ দিনের ব্যাটিং শুরু করেছিল ইস্ট জোন। দলটির হয়ে ৫৫ রানে ব্যাট করতে নামা অধিনায়ক ফরহাদ রেজা আউট হয়েছেন ৮৫ রানে। তার সঙ্গে ২৫ রান নিয়ে ব্যাট করতে নামা এনামুল হক জুনিয়র আজ ব্যক্তিগত ৫১ রানে সানজামুলের শিকার হয়েছেন। তাদের আউটের পর ইস্ট জোনের প্রথম ইনিংস শেষ হয় ৪৪৩ রানে।

বল হাতে নর্থ জোনের হয়ে এবাদত হোসেন ও সানজামুল ইসলাম ৩টি করে উইকেট নিয়েছেন। ২টি উইকেট নেন জিয়াউর রহমান। এছাড়া শুভাশিষ রয় ও শরিফুল হক পান একটি করে উইকেট।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আজ সেঞ্চুরির দেখা পান ফরহাদ হোসেন। ম্যাচ ড্র হওয়া পর্যন্ত  ১২৮ বলে ১০৩ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া জুনায়েদ সিদ্দীক ৫১ ও সাব্বির রহমান ৫৬ রান করেন।

দ্বিতীয় ইনিংসে ইস্ট জোনের হয়ে আবু জায়েদ ২টি ও হাসান মাহমুদ একটি উইকেট পান।

ম্যাচ ড্র হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে নর্থ ও ইস্ট জোনকে। বিসিএলের অপর ম্যাচে সাউথ জোনের বিপক্ষে ওয়ালটন সেন্ট্রাল জোন জয় পাওয়ায় দলটি টেবিলের চূড়ায় রয়েছে। ৯.৮২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম ম্যাচে ড্র পাওয়া নর্থ জোন ৪.৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও ৩.৬৩ পয়েন্ট নিয়ে ইস্ট জোন তৃতীয় অবস্থানে রয়েছে। অন্যদিকে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে হারের ফলে ১.৮১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে সাউথ জোন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ নভেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়