ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ফ্রান্সে নিউটেলা কিনতে গিয়ে সংঘর্ষ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৯, ২৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফ্রান্সে নিউটেলা কিনতে গিয়ে সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক :  ফ্রান্সে চকোলেট ও বাদামমিশ্রিত মিষ্টিজাতীয় খাদ্য নিউটেলার দাম কমায় তা কেনার জন্য ক্রেতাদের মধ্যে হুড়াহুড়ি ও মারামারির ঘটনা ঘটেছে।

বিবিসি জানিয়েছে, ইনটারমাশে নামে ফরাসি সুপারমার্কেট গ্রুপ ‍নিউটেলার দামে ৭০ শতাংশ ছাড় ঘোষণা করে। এতে পণ্যটির দাম সাড়ে চার ইউরো থেকে কমে ১ দশমিক ৪ ইউরোতে এসে দাঁড়ায়। এ ঘোষণার পরপরই ক্রেতাদের মধ্যে হুড়াহুড়ি পড়ে যায়। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণে শেষ পর্যন্ত পুলিশ ডাকতে হয় কর্তৃপক্ষকে।

পরিস্থিতির ভয়াবহতা সম্পর্কে এক ক্রেতা বলেন, ‘তারা পশুর মতো আচরণ করছিল। এক নারীকে তার চুল টেনে ধরে রাখা হয়েছিল, এক বৃদ্ধ নারী এক বাক্স  নিউটেলা তার মাথার ওপর উঠিয়ে নিয়েছিলেন, আরেকজনের হাত রক্তাক্ত হয়ে গিয়েছিল।’

মধ্য ফ্রান্সে ইনটারমাশে’র এক দোকানের কর্মী স্থানীয় দৈনিক লা প্রোগ্রেসকে বলেছেন, ‘আমরা ক্রেতাদের মধ্যে যাওয়ার চেষ্টা করছি। কিন্তু তারা আমাদের ঠেলে সরিয়ে দিচ্ছে।’

মাত্র ১৫ মিনিটের মধ্যে ওই দোকানের সব স্টক ফুরিয়ে যায়। এ সময় এক ক্রেতা চোখে আঘাত পান। একইচিত্র পুরো ফ্রান্সে দেখা গেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। কোথাও কোথাও নিউটেলা নিতে গিয়ে সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

ফ্রান্সে নিউটেলা একটি জনপ্রিয় খাদ্য। সাধারণত পাউরুটি ও টোস্টের সঙ্গে মিশিয়ে এটি খাওয়া হয়। প্রতিবছর বিশ্বের ১৬০টি দেশে ৩৬ কোটি ৫০ লাখ কেজি নিউটেলা খাওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৮/শাহেদ/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়