ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কর্মবিরতি পালনে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির আহ্বান

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ৮ জানুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কর্মবিরতি পালনে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির আহ্বান

নিজস্ব প্রতিবেদক : সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল ও ক্যাডার-নন ক্যাডার বৈষম্য দূরীকরণের দাবিতে ১১ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত দুই ঘণ্টা করে কর্মবিরতি পালনের আহ্বান জানিয়েছে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি।

 

শুক্রবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের কাউন্সিল হলে অনুষ্ঠিত প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির সভায় এ আহ্বান জানানো হয়।

 

সভায় জানানো হয়, প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক ও ২৬টি ক্যাডারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এই কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে সবার অংশগ্রহণ নিশ্চিতের আহ্বান জানিয়েছে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি।

 

সভায় প্রথম শ্রেণির সরকারি চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডারদের অষ্টম গ্রেড ও নন-ক্যাডারদের জন্য নবম গ্রেড নির্ধারণ করায় তীব্র প্রতিবাদ জানানো হয়।

 

সভায় উদ্বেগ জানানো হয়, এ ব্যবস্থা জাতির জন্য বিপর্যয় ডেকে আনবে। বিভিন্ন বৈজ্ঞানিক ও গবেষণা প্রতিষ্ঠান, বিদ্যুৎ, সড়ক অবকাঠামো নির্মাণসহ সরকারের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সাধারণত মেধাবীরাই যোগদান করে থাকে। মেধা ও যোগ্যতার মাপকাঠিতে কোনোভাইে নন-ক্যাডাররা নিম্নমানের নয়।

 

সভা থেকে জানানো হয়, সিলেকশন গ্রেড ও টাইমস্কেল বন্ধ করায় কর্মকর্তাদের মধ্যে মর্যাদাগত ও আর্থিকভাবে বৈষম্য সৃষ্টি হবে। সব ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সুষম ব্যবস্থা না থাকায় সিলেকশন গ্রেড ও টাইমস্কেল চালু করা হয়েছিল। পদোন্নতির সুযোগ সৃষ্টি না করে তা বাতিল করার যুক্তি নেই।

 

সভায় সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। এ সময় স্টিয়ারিং কমিটির সদস্য কবির আহমেদ ভূঁইয়া, সদস্য সচিব মো. ফিরোজ খান, মোবারক আলী, সবুর আহমেদ, স ম গোলাম কিবরিয়া, আই কে সেলিমুল্লাহ খন্দকার ছাড়াও বিভিন্ন ক্যাডার অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।



 

রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৬/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়