ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এক সপ্তাহের মধ্যে সীমাখালীতে বেইলি ব্রিজ

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক সপ্তাহের মধ্যে সীমাখালীতে বেইলি ব্রিজ

মাগুরা প্রতিনিধি : মাগুরা-যশোর সড়কে ধসে পড়া সীমাখালী ব্রিজের বিকল্প হিসেবে আরেকটি বেইলি ব্রিজ নির্মাণ কাজ এক সপ্তাহের মধ্যে শুরু হবে।

এ ছাড়া সীমাখালীতে আধুনিক প্রযুক্তির একটি স্থায়ী ব্রিজও নির্মিত হবে। পাশাপাশি আড়পাড়ার বেইলি ব্রিজটিও স্থায়ী ব্রিজে রূপান্তর করা হবে।

রোববার দুপুরে সীমাখালী ব্রিজ পরিদর্শনের সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এ সব তথ্য দেন।

তিনি জানান, ইতিমধ্যে বিষয়টি নিয়ে তিনি যোগাযোগমন্ত্রীসহ সংশ্লিষ্ট সড়ক ও জনপথ বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। আগামী ৭ দিনের মধ্যে ধসে যাওয়া ব্রিজের পাশে বিকল্প হিসেবে ছোট ধরনের একটি বেইলি ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে। এটি নির্মিত হলে আপাতত জন দুর্ভোগ কিছুটা কমবে। পাশাপাশি হালকা যান চলাচল স্বাভাবিক হবে।

তিনি আরো জানান, বিকল্প ব্রিজের পাশাপাশি আড়পাড়া সদর ও সীমাখালীর বেইলি ব্রিজ ভেঙে যাওয়া স্থানে উপযোগী দুটি বড় ব্রিজ নির্মাণের পরিকল্পনা চলছে। ইতিমধ্যে ব্রিজের ডিজাইনের কাজ শুরু হয়েছে। দরপত্র আহ্বান করা হবে এ মাসের মধ্যেই।

বীরেন শিকদার ব্রিজ পরিদর্শন শেষে সীমাখালী বাজারে সংক্ষিপ্ত পথ সভায় বক্তব্য রাখেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু নাসির বাবলু, জেলা আওয়াম লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক আমির রানা ওসমান, শালিখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার দে, এএসপি কণক কুমার, সওজ’র নির্বাহী প্রকৌশলী নূরুন্নবী তরফদার, শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি মজুমদার। 

প্রসঙ্গত, ১৩ ফেব্রুয়ারি ৩০ টন ওজনের  পাথরবোঝাই দুটি ট্রাক ও একটি কাভার্ড ভ্যান নিয়ে প্রায় ২০ফিট নিচে চিত্রা নদীতে ভেঙে পড়ে ৫০ মিটার লম্বা বেইলি ব্রিজটি। এর পর থেকে গুরুত্বপূর্ণ এই সড়কটি বিচ্ছিন্ন রয়েছে।

পথচারীদের পারাপারের জন্য বাঁশের সাঁকো তৈরি হলেও গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন তারা।



রাইজিংবিডি/মাগুরা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়