ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিন যুবককে চারদিন ধরে নির্যাতনের অভিযোগ

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন যুবককে চারদিন ধরে নির্যাতনের অভিযোগ

আটককৃতদের মধ্যে একজন (দড়িতে বাঁধা)

মাগুরা প্রতিনিধি : গরু চোর সন্দেহে তিন যুবককে চারদিন ধরে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে।

মাগুরার মহম্মদপুর উপজেলার পলাশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. রবিউল ইসলামের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়।

রবিউলের বিরুদ্ধে অভিযোগ, রবিউল তার কালিশংকরপুর বাজারের ব্যক্তিগত কার্যালয়ের একটি কক্ষে চার দিন ধরে ওই তিন যুবককে আটকে রাখেন। তাদের দড়ি দিয়ে বেঁধে মারধোরসহ নির্যাতন করা হচ্ছে।

রোববার বিকেলে সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে,  পলাশ বাড়িয়া ইউনিয়নের বনগ্রামে ডা. বিষ্ণু পদ বিশ্বাসের বাড়িতে গত ১০ ফেব্রুয়ারি দিবাগত রাতে দুটি গাভী ও দুটি বাছুর চুরি হয়। হুলুদ রঙের পিকআপে গরুগুলো নিয়ে পালিয়ে যাওয়ার সময় একটি বাছুর পিকআপ থেকে পড়ে যায়। যশোবন্তপুর গ্রামের রশিদ সর্দারের ছেলে বিল্লাল সর্দার বাছুরটি দেখে চুরির বিষয়টি বুঝতে পেরে চিৎকার করেন।  এ সময় গ্রামবাসী  ধাওয়া করলে তারা গরু নিয়ে পালিয়ে যায়।

পরদিন সকালে জোঁকা গ্রামের মাংস ব্যবসায়ী সিরাজের বাড়ি থেকে চুরির সময় ব্যবহৃত পিকআপটি জব্দ করে গ্রামবাসী পলাশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. রবিউল ইসলামকে খবর দেন।

চেয়ারম্যান পিকআপের চালক রোনগর গ্রামের মিঠু নামের এক যুবককে জিজ্ঞাসাবাদ করেন। তার (মিঠুর) দেওয়া তথ্য অনুযায়ী চুরির সঙ্গে জড়িত সন্দেহে জোঁকা গ্রামের আবদুল্লাহ, রোনগর গ্রামের লুৎফরসহ তিন ব্যক্তিকে ধরে আনা হয়। তাদের মধ্যে একজনের নাম জানা যায়নি।

আজ বিকেলে  সরেজমিনে দেখা গেছে, নড়াইলের লোহাগড়া ও ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সীমান্তে  মহম্মদপুর পলাশবাড়িয়ার কালিশংকরপুর বাজার অবস্থিত। এই বাজারের দুতলা  বিল্ডিংয়ের নিচতলায়  চেয়ারম্যান মো. রবিউল ইসলামের কার্যালয়। এই কার্যালয়ের একটি ঘরে চোর সন্দেহে তিন যুবকে আটকে রাখা হয়েছে।

তাদের হাত পা বাঁধা। মাজায় দড়ি দিয়ে বেঁধে শুধু প্রাকৃতিক কাজকর্ম সারার জন্য বাইরে আনা হচ্ছে। বন্দি এই তিন যুবকের চেহারা ফ্যাকাশে হয়ে গেছে।  তাদের দুর্বল ও খুঁড়িয়ে হাটতে দেখা গেছে। তবে অনেক চেষ্টা করেও তাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

কালিশংকরপুর বাজারের অন্তত ১০জন ব্যক্তি এই প্রতিবেদককে জানান, তিন যুবককে চোর সন্দেহে রবিউল ইসলাম চারদিন ধরে আটকে রেখে মারধোর করছেন।

এই ব্যাপারে রবিউল ইসলামের কাছে সামনাসামনি জানতে চাইলে তিনি কিছু বলতে অপরাগতা প্রকাশ করে চলে যান।পরে মোবাইলে  কয়েকবার যোগাযগ করা হলেও তিনি ফোন ধরেননি।

এ বিষয়ে জানতে চাইলে মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান বলেন, ‘আমি এ বিষয়ে অবগত আছি। বিষয়টি বেআইনি। চেয়ারম্যান আইন হাতে তুলে নিয়েছেন। আমি পুলিশকে ঘটনাটি জানিয়েছি।’

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ  (ওসি) মো. তরিকুল ইসলাম জানান, ‘চেয়ারম্যানকে (মো. রবিউল ইসলাম) আটকে রাখা ব্যক্তিদের দ্রুত পুলিশের কাছে হস্তান্তর করার জন্য বলেছি। তিনি না শুনলে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’



রাইজিংবিডি/মাগুরা/ ১৯ ফেব্রুয়ারি ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়