ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোটালীপাড়ায় যৌতুকের দাবিতে নববধূকে নির্যাতন

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোটালীপাড়ায় যৌতুকের দাবিতে নববধূকে নির্যাতন

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় যৌতুকের দাবিতে সাবিনা খানম নামের এক নববধূকে নির্যাতন করার অভিযোগ উঠেছে স্বামী ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে।

নির্যাতনের শিকার ওই নববধূকে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা রয়েছে। এ ঘটনার পর থেকে স্বামী ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

সাবিনা খানম বলেন, তার বাবা উপজেলার হরিণাহাটী গ্রামের বাদশা কাজী। একই গ্রামের শহীদ তালুকদারের ছেলে রনি তালুকদারের সঙ্গে প্রেমের সম্পর্ক ধরে গত ১৫ ফেব্রুয়ারি তাদের বিয়ে হয়। বিয়ের পর দিন থেকে যৌতুকের জন্য রনি ও তার পরিবারের লোকজন তাকে চাপ দিয়ে আসছিলেন। গত শনিবার সকালে রনি যৌতুকের জন্য চাপ দিলে তিনি বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দিতে অস্বীকার করেন। এতে রনি ও তার পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করেন। এতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

খবর পেয়ে সাবিনার বাবার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সাবিনার বাবা বাদশা কাজী বলেন, বিয়ের পরের দিনই রনি তাদের কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের টাকা না দিতে পারায় রনি ও তার পরিবারের লোকজন সাবিনাকে  শারীরিকভাবে নির্যাতন করে। এ ঘটনায় আইনি সহায়তা নিলে মেয়েকে তালাক দেওয়া হবে বলে রনি হুমকি দিয়েছে।

ঘটনার পর থেকে পলাতক থাকায় এ বিষয়ে রনি ও তার পরিবারের লোকজনের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

কোটালপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ফারুক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনা শোনার পর পুলিশ পাঠিয়েছিলেন। কাউকে পাওয়া যায়নি। এখন পর্যন্ত থানায় অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২৬ ফেব্রুয়ারি ২০১৭/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়