ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পি সারায় শ্রীলঙ্কাকে প্রথমবার অলআউট করল বাংলাদেশ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৯, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পি সারায় শ্রীলঙ্কাকে প্রথমবার অলআউট করল বাংলাদেশ

৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার মেহেদী হাসান মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে: ছোট-ছোট জুটি গড়ে বড় সংগ্রহ পেল শ্রীলঙ্কা। টপ অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থ হওয়ার পর মিডল অর্ডার ব্যাটসম্যানদের কাঁধে দলের স্কোর বাড়ানোর দায়িত্ব বর্তায়। সেই দায়িত্ব বেশ ভালোভাবেই সামলে নেন মিডল অর্ডার ব্যাটসম্যানরা। তাদের যোগ্য সঙ্গ দেন লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা।

সব মিলিয়ে কলম্বো টেস্টে সবকটি উইকেট হারিয়ে শ্রীলঙ্কার রান ৩৩৮। প্রথম দিন ৭ উইকেটে ২৩৮ রানে দিন শেষ করা শ্রীলঙ্কা আজ দ্বিতীয় দিনে ১০০ রান তুলে হারায় শেষ ৩ উইকেট। পি সারা ওভালে শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো অলআউট করতে পারল বাংলাদেশ। এখানে এর আগে বাংলাদেশের বিপক্ষে তিন টেস্টে শ্রীলঙ্কার সর্বনিম্ন রান ছিল ৬ উইকেটে ৪৫১। সর্বোচ্চ ৯ উইকেটে ৫৪১। 

আগের দিনের ২ উইকেটের সঙ্গে আজ মেহেদী হাসান মিরাজ বল হাতে নেন আর ১ উইকেট। ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার ডানহাতি এই অফ স্পিনার। এ ছাড়া মুস্তাফিজুর রহমান, শুভাশীষ রায়, সাকিব আল হাসান ২টি করে উইকেট নিয়েছেন। তাইজুল ইসলাম উইকেট নিয়েছেন একটি।

বৃহস্পতিবার চান্দিমাল ৮৬ ও হেরাথ ১৮ রানে দিনের খেলা শুরু করেন। লঙ্কানদের অধিনায়ক ৭ রান যোগ করে আউট হন সাকিব আল হাসানের বলে। স্লিপে হেরাথের ক্যাচ ধরেন সৌম্য সরকার। নবম উইকেটে চান্দিমালকে দারুণ সঙ্গ দেন সুরাঙ্গা লাকমাল। ৫৫ রান যোগ করেন ৮৯ বলে। এ সময়ে চান্দিমাল ক্যারিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি তুলে নেন। তাইজুলের বলে কাভারে বল পাঠিয়ে এক রান নিয়ে তিন অঙ্ক স্পর্শ করেন।

অসাধারণ ধৈর্য ও দারুণ ব্যাটিং করে ২৪৪ বলে তুলে নেন সেঞ্চুরি। এরপর দ্রুত রান তোলার চেষ্টায় আক্রমণাত্মক পথ বেছে নেন। তাতে সফলও তিনি। মেহেদী হাসান মিরাজের বলে স্লগ সুইপ খেলতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেওয়ার আগে ১০ চার ও ১ ছক্কায় ১৩৮ রান করেন চান্দিমাল। পুরো ইনিংসটি সাজান ৩০০ বলে।

চান্দিমাল দলের ৩০৫ রানে আউট হওয়ার পর স্কোরবোর্ডে আরো ৩৩ রান যোগ করে শ্রীলঙ্কা। সুরঙ্গা লাকমাল ২৮ ও সানদাকান করেন ৫ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে শুভাশীষের বলে ৩৫ রানে আউট হন লাকমাল। শুভাশীষের শর্ট বল পুল করতে গিয়ে থার্ডম্যানে সৌম্য সরকারকে ক্যাচ দেন লাকমাল।

এ মাঠে বাংলাদেশের সর্বনিম্ন রান ৬২ (যেটি টেস্টেই বাংলাদেশের সর্বনিম্ন), সর্বোচ্চ ২৯৯। নিজেদের শততম টেস্টে এবার কী করে, সেটাই এখন দেখার!

 

 

রাইজিংবিডি/কলম্বো (শ্রীলঙ্কা)/১৬ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়