ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭
Risingbd
সর্বশেষ:

তনুর হত্যার এক বছর, ভিক্টোরিয়ায় মানববন্ধন

মহিউদ্দিন মোল্লা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৩:১০:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ৩:১০:৩৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : সোহাগী জাহান তনুর হত্যাকারীদের শনাক্ত ও গ্রেফতারের দাবিতে আজ সোমবার কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে ।

তনু ছিলেন এই কলেজেরই ইতিহাস বিভাগের ছাত্রী।এই বর্বর হত্যাকান্ডের এক বছর পূর্ণ হলো আজ।ঘাতকরা এখনো ধরা-ছোঁয়ার বাইরে।

তনুর হত্যাকারীদের শনাক্ত ও গ্রেফতারের দাবিতে আজ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের কলা ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শামীম আহমেদ, রাষ্ট্রবিজ্ঞানের নাজিমুল হক স্বপন, সজীব ও সোহাগ প্রমুখ। তাদের আবেগঘন বক্তব্যে শিক্ষার্থীরা অশ্রুসজল হয়ে পড়ে।

এছাড়া কলেজে মসজিদে মিলাদের আয়োজন করে তনুর সংগঠন ভিক্টোরিয়া কলেজ থিয়েটার। এদিকে তনুর গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুরেও মিলাদের আয়োজন করা হয়।   

তনুর পরিবার জানায়, কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি জঙ্গল থেকে গত বছরের ২০ মার্চ রাতে তনুর লাশ উদ্ধার করা হয়। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ও ডিবি’র পর গত বছরের ১ এপ্রিল থেকে মামলাটির তদন্তের দায়িত্ব পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি-কুমিল্লা। তনুর লাশের দুই দফা ময়নাতদন্ত, মামলার তদন্তকারী সংস্থা,কর্মকর্তা পরিবর্তন হলেও এ পর্যন্ত আলোর মুখ দেখেনি তনু হত্যা মামলা।

 

 

 

রাইজিংবিডি/কুমিল্লা/২০ মার্চ ২০১৭/মহিউদ্দিন মোল্লা/টিপু

Walton Laptop