ঢাকা, মঙ্গলবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

লক্ষ্মীপুরে দুই মামলায় ৫ জনের যাবজ্জীবন

পলাশ সাহা : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৪:০১:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ৪:০১:৫৬ পিএম

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে স্বামী হত্যায় স্ত্রীসহ চারজন এবং একটি ধর্ষণ মামলায় একজনসহ মোট পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে উভয় মামলায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো একবছর করে কারাদণ্ডের আদেশ দেন আদালত।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী পৃথক এ দুই মামলার রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামে শ্বশুর বাড়ির একটি বাগানে মো. রাব্বীকে শ্বাসরোধে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন ৯ সেপ্টেম্বর নিহতের বাবা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে রাব্বীর স্ত্রী, শ্বশুর, শাশুড়িসহ চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

গত ২৫ নভেম্বর পুলিশ আদালতে ওই মামলার চার্জশিট দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে আসামিদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দেন।

এ মামলায় সাজাপ্রাপ্তরা হলেন জয়নাল আবদীন, জোৎসনা আক্তার, রেজিয়া বেগম ও মোহাম্মদ আলম।

এদিকে সদর উপজেলার পূর্ব বাঁঙ্গাখা ইউনিয়নে প্রতিবন্ধী এক যুবতীকে ধর্ষণের দায়ে টুটুল চন্দ্র দাস নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন একই  আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৪ এপ্রিল সকালে সদর উপজেলার বাঁঙ্গাখা ইউনিয়নে  প্রতিবন্ধী এক মেয়েকে পুকুর পাড়ে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে টুটুল।

এ ঘটনার পরে একই দিন বিকেলে ভিকটিমের বাবা বাদী হয়ে সদর থানায় টুটুল দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত এই রায় দেন।

লক্ষ্মীপুর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।



রাইজিংবিডি/লক্ষ্মীপুর/২০ মার্চ ২০১৭/পলাশ সাহা/রুহুল

Walton Laptop