ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কুমিল্লা নগরীতে উৎসবের আমেজে প্রচার

মহিউদ্দিন মোল্লা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুমিল্লা নগরীতে উৎসবের আমেজে প্রচার

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দিন যত এগিয়ে আসছে, প্রচারে ততই গতি পাচ্ছে। আর মাত্র ছয় দিন প্রচারের সুযোগ পাবেন প্রার্থীরা।

শেষ মুহূর্তে দম ফেলার ফুসরত নেই প্রতিদ্বন্দ্বী দুই মেয়র ও ১৫৪ জন কাউন্সিলর প্রার্থীর। নগরীর ২৭টি ওয়ার্ডে নৌকা ও ধানের শীষ মার্কার প্রচারে কেন্দ্রীয় নেতারা ও স্থানীয় নেতা-কর্মীরা অংশ নেওয়ায় সেটি উৎসবের আমেজ পেয়েছে। দুপুর ২টার সঙ্গে সঙ্গে বেজে উঠে প্রচারের মাইক। একটার পর একটা মাইকের আওয়াজে নগরবাসীর কান ঝালাপালা।

নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা বুধবার সকাল ৯টায় নগরীর ২২ নম্বর ওয়ার্ডে গণসংযোগের মধ্য দিয়ে তার প্রচার শুরু করেন। এর আগে তিনি স্থানীয় নেতাদের সঙ্গে সভা করেন। তিনি ২২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় গণসংযোগ ও উঠান বৈঠক করে দুপুরে প্রচার চালান ২৩ নম্বর ওয়ার্ডে। এর আগে কুমিল্লা মেডিকেল কলেজে স্বাচিপের একটি অনুষ্ঠানে যোগ দেন।

বিকেলে আঞ্জুম সুলতানা সীমা গণসংযোগ শুরু করেন ২৪ নম্বর ওয়ার্ডে। গণসংযোগে দলীয় প্রার্থীর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মহিলা লীগের সভাপতি সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগমসহ অন্য কেন্দ্রীয় ও স্থানীয় মহিলা লীগের নেতারা।

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম কোটবাড়ী পলিটেকনিক ইনস্টিটিউট এলাকায় গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন স্বাচিপ কেন্দ্রীয় নেতা ইকবাল আর্সোনাল, ডা. আজিজুর রহমান, আবদুল বাকী আনিস, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী অপু উকিল প্রমুখ।

এ ছাড়া আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী মুক্তিযোদ্ধাদের এবং নারীদের সঙ্গে আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন। গণসংযোগে ব্যস্ত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ছাত্র লীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সমীর চন্দ প্রমুখ।

ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু প্রচার শুরু করেন নগরীর সদর দক্ষিণ উপজেলার ২৬ নম্বর ওয়ার্ডে। এখানে গোয়ালমথন এলাকায় গণসংযোগ করে তিনি ১৫ নম্বর ওয়ার্ডে আসেন। এ ওয়ার্ডের কাটাবিল, বালুধুম, প্রফেসর পাড়া, গদারমার কলোনিসহ বিভিন্ন পাড়া মহল্লায় গণসংযোগ করেন।

বিকেলে শুরু করেন নগরীর সদর দক্ষিণ উপজেলার ১৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগ। ঢুলিপাড়া, নেউরা, রাজা পাড়াসহ ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন এবং উঠান বৈঠকে মিলিত হন। তার সঙ্গে জেলা বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম, আবদুর রউফ চৌধুরী ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

সকাল থেকে নগরীর মোগলটুলী, রাজগঞ্জ এলাকায় গণসংযোগ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সকাল ৯টা থেকে নগরীর ১০ ও ১১ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। এ সময় তার সঙ্গে ছিলেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করীম বাদরু, জেলা যুবদলের সভাপতি আমীরুজ্জামান আমীর, দক্ষিণ জেলা ছাত্রদল সহ-সভাপতি সাজ্জাদুল কবীর সাজ্জাদ, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপি ও ২০ দলের কেন্দ্রীয় নেতারা ইপিজেডের ২ নম্বর গেটে শ্রমিক কর্মচারীদের হাতে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান সম্বলিত প্রচারপত্র তুলে দেন। এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মো. ইব্রাহিম, এনডিপির চেয়ারম্যান গোলাম মোর্তুজা, এলডিপির মহাসচিব রেদোয়ান আহম্মেদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব.) আনোয়ারুল আজিম প্রমুখ উপস্থিত ছিলেন।

নগরীর ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, কুমিল্লা নগর বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, জেলা বিএনপির বন ও পরিবেশ সম্পাদক আতাউর রহমান ছুটি প্রমুখ। 



রাইজিংবিডি/কুমিল্লা/২২ মার্চ ২০১৭/মহিউদ্দিন মোল্লা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়