ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিরাজগঞ্জে ৩০ ডাকাতের কারাদণ্ড

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরাজগঞ্জে ৩০ ডাকাতের কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে ডাকাতি মামলায় ৩০ ডাকাতকে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য়) আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল (৩য়) আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা এ রায় প্রদান করেন।

এ সময় ৭ জন আসামি উপস্থিত ছিলেন। এরা হলেন- টাঙ্গাইলের ভুঞাপুর থানার অলোয়া গ্রামের বাদশা সেখের ছেলে শাহ আলম (২৮), একই থানার বীর অলোয়া গ্রামের হাফিজ খাঁর ছেলে রঞ্জু খাঁ (২৫), খোকা সেখের ছেলে নাসির আলী শেখ (৩৫), পিরোজপুরের স্বরুপকাঠি থানার মাহমুদকাঠি গ্রামের আব্দুর রশিদের ছেলে কামরুল হাসান (২৩), কুড়িগ্রামের সদর থানার মনিহারহাট গ্রামের গোলাম রসুলের ছেলে সাজু মিয়া (২৫), কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার চন্দ্রপাশা গ্রামের স্বরুজ মিয়ার ছেলে আমজাদ হোসেন বাপ্পী (২৭), বরিশালের গৌরনদী থানার দক্ষিণ রামসিদ্ধি গ্রামের নূর মোহাম্মদ গাজীর ছেলে জাহাঙ্গীর আলম গাজী (২৭)। দণ্ডপ্রাপ্ত বাকি আসামি পলাতক রয়েছেন।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শামসুল আলম (২) এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথি সূত্রে জানা যায়, বগুড়া-নগরবাড়ী মহাসড়কের উল্লাপাড়া উপজেলার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ডের চারমাথা এলাকায় সংঘবদ্ধ ডাকাতদল দীর্ঘদিন ধরে বাসে যাত্রী উঠিয়ে মহাসড়কের ফাঁকা স্থানে নিয়ে ডাকাতি করে আসছিল। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় বগুড়া-নগরবাড়ী মহাসড়কের শ্যামলীপাড়া এলাকা থেকে ঢাকাগামী (ঢাকা মেট্রো-ব-১৪৮১০৫) কোচটি বাসস্ট্যান্ড থেকে যাত্রী তোলার সময় স্থানীয় লোকদের সন্দেহ হলে কোচটি আটক করে উল্লাপাড়া থানা পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ ২৫ ডাকাতসহ কোচটি আটক করে থানায় নিয়ে যায়। এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) গোলাম কিবরিয়া ৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত বুধবার দুপুরে এই রায় প্রদান করেন।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২৯ মার্চ ২০১৭/অদিত্য রাসেল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়