ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্রিজ মেরামত চলছে : এখনো বন্ধ ট্রেন চলাচল

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রিজ মেরামত চলছে : এখনো  বন্ধ ট্রেন চলাচল

হবিগঞ্জ প্রতিনিধি : জেলার মাধবপুর উপজেলার ইটাখোলা রেল স্টেশনের অদূরে একটি ব্রিজের ধসে যাওয়া পিলার মেরামতের কাজ চলছে।

তবে মেরামত কাজ শেষ হতে দীর্ঘ সময় লেগে যেতে পারে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

পিলার ধসের এই ঘটনায় সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ এখনো বন্ধ রয়েছে। 

রেলওয়ে সূত্র জানায়, বুধবার রাতে ভারি বৃষ্টিপাতের কারণে  এ ব্রিজের গোড়া থেকে মাটি ,বালি সরে গিয়ে একটি পিলার ধসে যায়। এতে  আজ সকাল ১০ টা থেকে এই পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে মেরামত কাজ করতে গিয়ে শাহাব উদ্দিন নামে একজন আহত হয়েছেন। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

নয়াপাড়া রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মনির হোসেন জানান, আজ সকালে পিলার ধসের ঘটনাটি ধরা পড়েছে। এরপর থেকে ঢাকা সিলেট পথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিভিন্ন স্টেশনে এ লাইনে চলাচলকারী ট্রেনগুলো আটকা পড়েছে। প্রায় বছর খানেক আগ থেকেই ইটাখোলার অদূরে ৫৬ নম্বরের এই ব্রিজটি ঝূকিপূর্ণ হয়ে পড়েছিল।

তিনি বলেন, কখন চালু হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে রেলওয়ে প্রকৌশলীদের তদারকীতে ব্রিজটি মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছেন সংশ্লিষ্টরা।

রেলের প্রধান প্রকৌশলী শহিদুল ইসলাম (পূর্বাঞ্চল)  জানান, ব্রিজের মাটি সরে যাওয়ায় ব্রিজটি দুর্বল হয়ে ধসে গেছে। ব্রিজটি মেরামত করতে কাজ চলছে। তবে যাত্রীদের সুবিধার্থে ব্রিজের দু-প্রান্তে ট্রেন রাখা হচ্ছে। যাত্রীরা হেটে ব্রিজ পার হয়ে অপর প্রান্তে গিয়ে ট্রেনে উঠবে।

শুক্রবার সকাল পর্যন্ত ব্রিজটি সম্পূর্ণ মেরামত করা শেষ হবে বলে তিনি মনে করেন।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের উপ-প্রকৌশলী (পথ) কর্মকর্তা রুহুল আক্তার খান জানান, ব্রিজের মেরামত কাজ চলছে। কাজ শেষ হলে ট্রেন চলাচল শুরু হবে।

ট্রেন চলাচল বন্ধ থাকায় সিলেটগামী পারাবত হবিগঞ্জের মনতলায় ও ঢাকাগামী কালনী মৌলভীবাজারের শ্রীমঙ্গল স্টেশনে আটকা পড়েছে। আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে মেরামত কাজেও কিছুটা সমস্যা হচ্ছে।



রাইজিংবিডি/হবিগঞ্জ/৩০ মার্চ ২০১৭/মো. মামুন চৌধুরী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়