ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাসিকের দায়িত্ব বুলবুলকে বুঝিয়ে দিতে নির্দেশ

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাসিকের দায়িত্ব বুলবুলকে বুঝিয়ে দিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : মোসাদ্দেক হোসেন বুলবুলকে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়রের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। 

২৭ মার্চ এ সংক্রান্ত একটি চিঠি স্বাক্ষর করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (সিটি করপোরেশন-২ শাখা) উপসচিব মাহমুদুল আলম।

মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, হাইকোর্ট বিভাগে দায়ের করা মোসাদ্দেক হোসেন বুলবুলের রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে আদালত থেকে দেওয়া আদেশ এবং ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে করা লিভ টু আপিল মামলার পরিপ্রেক্ষিতে গত ৫ মার্চ  আপিল বিভাগের দেওয়া নির্দেশনা সঠিকভাবে পালনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের এ আদেশটি রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র ও নির্বাহী কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে মোসাদ্দেক হোসেন বুলবুলের ব্যক্তিগত সহকারী আব্দুল্লাহ আল মাহমুদ কালাম বিপ্লব বলেন, গত ২৭ তারিখে আদেশটি স্বাক্ষর হয়েছে। আজকের মধ্যে রাসিকে পৌঁছে যাওয়ার কথা। আর যদি না পৌঁছে তাহলে রোববার পৌঁছবে। সেদিন দায়িত্ব বুঝে নেওয়ার জন্য সিটি করপোরেশনে যাওয়া হবে।

মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার আদেশ সংক্রান্ত কোনো চিঠি দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ফরিদ উদ্দিন পেয়েছেন কী না- বিষয়টি নিশ্চিত হবার জন্য বেশ কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু ফোন রিসিভ না হওয়ায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

তবে এ ব্যাপারে আওয়ামী লীগ সমর্থিত একজন কাউন্সিলর নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমি ৫টা পর্যন্ত সিটি করপোরেশনে ছিলাম। এ ধরনের নির্দশনা সংক্রান্ত কোনো চিঠি এসেছে কী না- সে ব্যাপারে কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, গত বছর হাইকোর্ট বিভাগ বুলবুলের পক্ষে রায় দিলে তার বিপক্ষে আপিল বিভাগে আবেদন করা হয়। কিন্ত গত ৫ মার্চ আপিল বিভাগ মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে রায় বহাল রাখেন।

এর আগে সিটি করপোরেশনের মেয়র বুলবুলের নামে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়। মামলার পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় সাময়িকভাবে তাকে বহিষ্কার করে।



রাইজিংবিডি/রাজশাহী/৩০ মার্চ ২০১৭/তানজিমুল হক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়